Date : 2020-11-01

৩০ বছর ধরে শুধু চা খেয়েই দিব্যি আছেন ‘চায়ে ওয়ালি চাচি’

রাইপুর: চা ছাড়া সকালটা শুরুই হয় না? কিন্তু তাই বলে চা খেয়েই কি বেঁচে থাকা যায় দশকের পর দশক? শুনতে আশ্চর্য লাগলেও এভাবেই বেঁচে রয়েছেন ছত্তীসগড়ের এক মহিলা। গত ৩০ বছর ধরে শুধু চা খেয়েই দিব্যি সুস্থ রয়েছেন রাজ্যের কোরিয়া জেলার পিল্লি দেবী। মাত্র ১১ বছর বয়সেই সব খাবার ছেড়ে দেন পিল্লি দেবী। সেই থেকেই তিনি বারাদিয়া গ্রামের এই ‘চায়ে ওয়ালি চাচি’।
কিন্তু কীভাবে বেঁচে রয়েছেন তিনি? সংবাদসংস্থা এনএনআইকে পিল্লি দেবীর বাবা রতি রাম জানিয়েছেন, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময়েই পিল্লি দেবী এই সিদ্ধান্ত নেন। সেসময় জেলাস্তরের এক ক্রীড়া প্রতিযোগিতায় যোগ দেন পিল্লি। ওখান থেকে ফিরেই খাবার এমনকি জল পর্যন্ত খাওয়া ছেড়ে দেন তিনি।
রতি রাম আরও জানিয়েছেন, ‘প্রথম দিকে পিল্লি বিস্কুট, রুটি ও দুধ খেত। কিন্তু কয়েক মাসের মধ্যেই ও কালো চা খাওয়া শুরু করল।’ তিনি আরও বলেন, সূর্য অস্ত যাওয়ার পর একবার মাত্র খাবার মুখে তোলে পিল্লি। প্রথমদিকে চিকিৎসকদের রীতিমতো অবাক করেছিল পিল্লির ঘটনা। তবে পরবর্তীকালে তাঁরা জানান শুধু চা খেলেও পিল্লির কোনও শারীরিক সমস্যা বা রোগ নেই। তবে কীভাবে একজন শুধু চা খেয়ে বেঁচে থাকতে পারে তা তারাও বলতে পারেননি।