Date : 2020-10-31

৯২ রানে অলআউট ভারত

ওয়েব ডেস্ক: মাত্র ৫ উইকেট, ৯২ রান। শেষ হল ভারত। চতুর্থ ওয়ান ডে-তে এভাবেই জ্বলে উঠল কিউই পেসাররা। বোল্ট একাই নিল ৫ টি উইকেট। ১০ ওভার বল করে ৪ টি মেডেন সহ মাত্র ২১ রান দিয়ে ৫ উইকেট নিলেন বোল্ট৷ অন্যদিকে কলিন গ্র্যান্ডহোম নিলেন ৩ টি উইকেট। সাত জনের স্কোর দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারল না।

দু’জন করলেন শূন্য, দু’জন এক। ভারতের হয়ে সর্বোচ্চ রান করলেন ১০ নম্বরে নেমে যুজবেন্দ্র চহালে। ৩৭ বলে ১৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি ৷ কিন্তু চোখ ধাঁধিয়ে দিল নিউজিল্যান্ড। টার্গেট রান তুলতে কিউই পেসাররা সময় নিল ১৪.৪ ওভার। হ্যামিলটনের সেডন পার্কে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এদিন কোহলির অনুপস্থিতে দলের ব্যাটন ছিল রোহিতের কাছে।

তবে ২০০ তম ওয়ান ডে ম্যাচের অভিজ্ঞতা সুখের হল না হিটম্যানের। ধাওয়ানের সঙ্গে ওপেনিংয়ে এদিন দাগ কাটতে ব্যর্থ তাঁর জুটি। ৪০ রানে ৭ উইকেট হারিয়ে যখন সবচেয়ে কম রানে ইনিংস শেষ করার রেকর্ডকে উন্নত করার দিকে এগোচ্ছিলেন কেদাররা, তখনই সেই লজ্জা থেকে ভারতকে বের করে আনেন কুল-চা জুটি। জুটিতে ওঠে ৩৫ রান। চায়নাম্যান করেন ১৫ রান। আর ইনিংসের সেরা ১৮ রানে অপরাজিত থেকে যান চহাল।