Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

বাজেটে কৃষকদের জন্য ঐতিহাসিক পদক্ষেপ নেওয়া হয়েছে: মোদী

ওয়েব ডেস্ক: বাংলায় লোকসভা ভোটের প্রচার শুরু করল গেরুয়া শিবির। এদিন ঠাকুরনগরের সভা থেকে সিন্ডিকেট ট্যাক্স থেকে কৃষক ঋণ মকুবসহ মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ এদিন সারা ভারত মতুয়া মহাসংঘের আমন্ত্রণে জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী মোদী। বড়মার সঙ্গে দেখা করে তিনি বলেন,”বড়মার সঙ্গে দেখা করে গর্ব অনুভব করছি।” এদিনের সভা থেকে বিরোধীদের কড়া ভাষায় আক্রমন করে তিনি বলেন,’ঋণ মকুবের নামে কৃষকদের সঙ্গে প্রতারণা করছে দেশের সমস্ত রাজনৈতিক দল৷ কেন্দ্রীয় সরকার গত সাড়ে ৪ বছর ধরে ক্রমাগত চেষ্টা করে চলেছে, কৃষক ও কৃষিকাজের সঙ্গে যুক্ত মানুষদের উন্নতির জন্য৷ কৃষকদের নিয়ে রাজনীতি আমরা করি না৷’ তিনি আরো বলেন, কোনও সিন্ডিকেট ট্যাক্স থাকবে না৷ সরাসরি ব্যাঙ্কে ঢুকবে কৃষকদের ৬ হাজার টাকা ৷ অন্তর্বর্তীকালীন বাজেটের প্রসঙ্গ উত্থাপন করে তিনি বলেন বাজেটে কৃষকদের জন্য ঐতিহাসিক পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে এদিন সুর কাটল মাত্র ১৪ মিনিটেই। হঠাৎই চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয়। হুড়োহুড়িতে আহত হন কয়েকজন। আহতদের মধ্যে মহিলার সংখ্যাই বেশী। এরপর দুর্গাপুরে জনসভায় যোগ দিয়ে ঠাকুরনগরের সভায় বিশৃঙ্খলার প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, “ঠাকুরনগরে ভিড়ে কিছুটা সমস্যা হয়েছে। মা-বোনেদের অসুবিধা হয়েছে। তার জন্য ক্ষমা চাইছি।”