Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

সম্পত্তির দাবিতে অসুস্থ বাবাকে নির্মম অত্যাচার দুই ছেলের

নদিয়া: একসময় যে দুটো হাতে সন্তানের মুখে অন্ন তুলে দিতে অক্লান্ত পরিশ্রম করে, বয়সের ভারে ক্রমশ অক্ষম হতে থাকে সেই হাত। মজবুত একটা সাহারার কাঁধ খুঁজে বেড়ায় সেই দুটো হাত। কিন্তু যে সন্তানকে এতদিন ধরে সে তিলে তিলে বড় করে তুলেছে সেই সন্তানই যখন অক্ষম হাত দুটিকে ধরতে অস্বীকার করে! এমন ঘটনার নজির এখন কিছু কম নয়। সম্পত্তির লোভে অসুস্থ বৃদ্ধ পিতার উপর পুত্রের জুলুমের অভিযোগ উঠল নদিয়ার শান্তিপুরে। ছেলের অত্যাচার সহ্য করতে না পেরে নিজের বাড়ী ছেড়ে বন্ধুর বাড়ীতে আশ্রয় নিয়েছেন অসহায় ওই বৃদ্ধ। সূত্রের খবর, শান্তিপুরের ফুলিয়া কলোনির বাসিন্দা ৬৫ বছরের খোকন চন্দ্র দাস পেশায় একজন তাঁত শিল্পী ছিলেন। স্ত্রীর মৃত্যুর পর দুই ছেলে কৃষ্ণ দাস ও বিষ্ণু দাসকে নিয়ে থাকতেন বৃদ্ধ। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে খোকন বাবুর চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন হয়। চিকিৎসার খরচ চালানোর জন্য নিজের দুই ছেলের থেকে টাকা না পেয়ে বাড়ি বেঁচে দেওয়ার সিদ্ধান্ত নেন খোকন বাবু। অভিযোগ সেই ঘটনাকে কেন্দ্র করে বিরোধ বাঁধে দুই ছেলের সাথে। বাড়ি নিজেদের মানে লিখিয়ে নেওয়ার জন্য খোকন বাবুকে চাপ দিতে থাকে তার দুই ছেলে। ছেলেদের দাবি না মানায় খোকন বাবুর উপর চলতে থাকে অমানবিক নির্যাতন। অভিযোগ,দিনের পর দিন শারীরিক ও মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে প্রশাসনের দ্বারস্থ হন ওই বৃদ্ধ। কিন্তু অভিযোগ পেয়েও ছেলেদের বিরুদ্ধে কোন রকম ব্যবস্থা নেই নি পুলিশ। ফলে বৃদ্ধের উপর ছেলেদের নির্যাতন আরও বেড়েছে। রবিবার বৃদ্ধ ছেলেদের অত্যাচারের কথা শান্তিপুর থানায় জানালে পুলিশ খোকন বাবুর বাড়ী যায়।অভিযোগ,পুলিশের কাছে সাহায্য চাওয়ায় ও বাড়িতে পুলিশ যাওয়ার অপরাধে মঙ্গলবার দুপুরে ও রাতেও বৃদ্ধাকে ব্যাপক মারধর করে তার ছেলেরা। রাতে কোনক্রমে দুই ছেলের হাত থেকে রেহাই পেতে বাড়ী থেকে পালিয়ে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে যান বৃদ্ধ। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে খোকন বাবুকে উদ্ধার করে তার বন্ধুর বাড়ীতে পৌঁছে দেয়। বুধবার আবার শান্তিপুর থানায় অভিযোগ জানিয়েছেন বৃদ্ধ খোকন চন্দ্র দাস। এখন পুলিশ অভিযুক্ত ছেলেদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করে কিনা সেই দিকেই তাকিয়ে অসহায় বৃদ্ধ খোকন বাবু।