Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

৯ ফেব্রুয়ারি রাজীবকে জেরা করবে সিবিআই

কলকাতা: বেআইনি অর্থলগ্নি সংস্থার তদন্তের বিষয়ে কলকাতা পুলিশ কমিশানর রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য ৯ ফেব্রুয়ারি শিলংয়ে ডাকল সিবিআই। ইতিমধ্যে শিলং-এর উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাজীব কুমার। সেখানেই তাঁর সঙ্গে কথা বলবেন সিবিআই আধিকারিকরা। প্রসঙ্গত, সিবিআইয়ের করা মামলার পরবর্তী শুনানি ২০ ফেব্রুয়ারি। শুক্রবার কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন তথাগত বর্ধনের নেতৃত্বে সিবিআইয়ের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল। সারদা কান্ডের তদন্ত ভার তথাগত বর্ধনের উপরই ছিল এতদিন। ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য তৈরি করা হয়েছে ১০০টি প্রশ্ন। তবে পাল্টা প্রস্তুতি নেওয়া হয়েছে লালবাজারের তরফেও। সূত্রের খবর, কলকাতা পুলিশ কমিশানরের সঙ্গে শিলং যেতে পারেন সিআইডির দুজন অফিসারও। এছাড়া সিবিআই-এর তরফে খবর, সিবিআই-এর পূর্বাঞ্চলীয় অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব উপস্থিত থাকতে পারেন শিলং-এ। সুপ্রিমকোর্টের নির্দেশ অনুসারে কথা বলবেন সিবিআই-এর আধিকারিকরা। প্রথমে রাজীব কুমারকে সিবিআই-এর তরফে একাধিকবার ডেকে পাঠানো হলেও দেখা করেননি তিনি। তদন্তের নিরপেক্ষতা প্রশ্ন তুলে অনেকবার সিবিআইকে চিঠি দিয়েছেন তিনি। এই অভিযোগের ভিত্তিতে সারদা তদন্ত যাতে ত্রুটিহীন ভাবে করা সম্ভব হয় তার জন্যই স্পেশাল ইউনিটে এসপিকে রাখা হয়েছে সূত্রের খবর এমনটাই। শুক্রবার কলকাতা পৌঁছে নিজাম প্যালেসে সিবিআইয়ের পূর্বাঞ্চলীয় অধিকর্তার সঙ্গে দেখা করতে পারেন দিল্লি থেকে আগত ১০ জনের স্পেশাল টিম।