Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

এবার আপনার যৌনজীবনে হানা দেবে এই নয়া প্রযুক্তি

ওয়েব ডেস্ক: বর্তমানে প্রযুক্তির উন্নতির সঙ্গেই বাড়ছে মানুষের প্রযুক্তির ওপর নির্ভরশীলতা। মেপে হাঁটা থেকে মেপে খাওয়া। আপনার প্রতি মুহূর্তের হিসেব রাখে প্রযুক্তি নির্ভর নানা অ্যাপ। কিন্তু প্রযুক্তির এই দ্রুত পরিবর্তনশীলতা এবার হানা দেবে আপনার বেডরুমে। আরও সহজভাবে বললে বলা যায় আড়ি পাতবে আপনার যৌনজীবনে। কিন্তু ভাবছেন কীভাবে? সৌজন্যে ‘ব্রিটিশ কন্ডোমস’ নামক কোম্পানি৷ সকলের মনেই একটি স্বাভাবিক ধারণা রয়েছে, কন্ডোম হল জন্ম নিয়ন্ত্রণ ও যৌনরোগ প্রতিরোধের একটি প্রতিষেধক। কিন্তু আপনি কি এই কাজ ছাড়াও কন্ডোমের অন্য ভূমিকা রয়েছে।

‘ব্রিটিশ কন্ডোমস’ সংস্থা জানিয়েছে , তাদের তৈরি এই অত্যাধুনিক ‘স্মার্ট কন্ডোম’ জন্ম নিয়ন্ত্রণ বা যৌনরোগ প্রতিরোধে অক্ষম। কারণ এই স্মার্ট কন্ডোমটি দেখতে ছোট একটি রিংয়ের মতো। একটি ব্লু-টুথ যুক্ত রয়েছে এই কন্ডোমের সঙ্গে৷ তবে সাধারণ কন্ডোমের বিকল্প হিসেবে এটিকে ব্যবহার করা যাবে না৷ তবে কেন স্পেশাল এই কন্ডোম? রতিক্রিয়ার সময় আপনার গতিবেগ কত ছিল, কোন পজিশন আপনি বেশি ব্যবহার করেছেন, সঙ্গমকালে আপনার কত ক্যালোরি এনার্জি নষ্ট হল, আপনার যৌনাঙ্গের তাপমাত্রা কত ছিল এবং মোট কতবার যৌনক্রিয়ায় লিপ্ত হয়েছেন সবই নাকি এক লহমায় বলে দেবে এই কন্ডোম। ৫৯.৯৯ পাউন্ডের এই অভিনব কন্ডোম ‘আই-ক্যান’ ইতিমধ্যেই বাজার ছেয়েছে। এক বছরের ওয়ারেন্টির পাশাপাশি রয়েছে মাইক্রোইউএসবি তার, যার সাহায্যে চার্জ ফুরিয়ে গেলে পুনরায় চার্জ দেওয়া যাবে এই ডিভাইসটিকে।