Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

আমাদের এই গ্রামের নামটি খঞ্জনা নয়, Snapdeal.com

ওয়েব ডেস্ক: “আমাদের এই গ্রামের নামটি খঞ্জনা,আমাদের এই নদীর নামটি অঞ্জনা…”। এরকম অঞ্জনা, খঞ্জনা তো বহু গ্রামেরই নাম হয়। কিন্তু তা’বলে গ্রামের নাম স্ন্যাপডিল.কম নগর! এমন শুনেছেন নাকি আগে? আপনি হয়তো ভাবছেন এ আবার কি শুনছেন। অনলাইন সাইটের নামে গ্রামের নাম? হ্যাঁ ঠিক সেটাই হয়েছে উত্তর প্রদেশের মুজাফরপুরে। সেখানকার একটি ছোট্ট গ্রাম। জন্মলগ্নে নাম ছিল শিব নগর। ২০১১ সালে স্ন্যাপডিলের কর্মকর্তা কুনাল ব্যাল শিব নগরে আসেন। সেখানকার মানুষজনের দুঃখ-দুর্দশার কথা ভেবে তিনি কিছু টাকা দান করার কথা ভাবেন তিনি। তিনি দেখেন অনেক দূর থেকে জল নিয়ে আসতে হয় গ্রামের মহিলাদের। তখন তিনি গ্রামের মানুষের সুবিধার্থে ১৫টি টিউবওয়েল দান করার সিদ্ধান্ত নেন। তারপরই গ্রামের মানুষ তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাতে গ্রামের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেন। নতুন নাম রাখা হয় স্ন্যাপডিল.কম নগর। এই নাম প্রকাশ্যে আসতেই রীতিমতো হাসির রোল পড়ে যায়। তবে কৃতজ্ঞতা জানানোর এর চেয়ে ভালো পদ্ধতি আর কিই বা হতে পারে।