Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

ফের তুষার ঝড়ে বিপর্যস্ত জম্মু-কাশ্মীরের জনজীবন

শ্রীনগর : ফের তুষার ঝড়ে বিপর্যস্ত জম্মু-কাশ্মীরের জনজীবন। আর এই তুষার ঝড়ে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সেখানকার জওহর টানেলে সংলগ্ন এলাকা। এখনও পর্যন্ত তুষার ধসে চাপা পড়ে যাওয়া  সাতজনের মৃতদেহ  উদ্ধার করেছে সেখানকার স্থানীয় প্রশাসন। প্রথমে উদ্ধারকাজেও কিছুটা দেরী হয়। রাতের অন্ধকারে তল্লাশি অভিযান শুরু করা যায়নি এদিন দিনের আলো ফুটতেই যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় তল্লাশি অভিযান। অনন্তনাগের ডেপুটি কমিশনার মহম্মদ ইউনিস মালিক জানিয়েছেন, তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁদের চিকিৎসা শুরু হয়েছে। উদ্ধারকাজে নেমেছে পুলিস, এসডিআরএফ, সেনা ও আধাসেনা। নিজেদের সাধ্যমতো তাঁদের সাহায্য করছেন স্থানীয় বাসিন্দারাও। সূত্রের খবর, যাঁরা  তুষার ধসে চাপা পড়েছিলেন, তাঁদের মধ্যে ৬ জন পুলিশ কর্মী, ২ জন দমকল কর্মী ও ২ জন বন্দি।