Date : 2024-03-28

সঞ্চালক ছাড়া ২০১৯ অস্কার প্রদান অনুষ্ঠান হতে চলেছে

ওয়েব ডেস্ক: অপেক্ষা…. তারপরই হাতে মাইক্রোফোন নিয়ে সেই ঘোষণা ‘And The Oskar Goes To…’ তবে না, এই বছর এই ঘোষণা আপনি নাও শুনতে পারেন। কারণ এই বছরের অস্কার মঞ্চে থাকবে না কোনও অফিশিয়াল হোস্ট। এই বছর সঞ্চালক ছাড়াই অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজক সংস্থা এবিসি এন্টারটেনমেন্ট।

বদলে বিখ্যাত জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা নিজেরাই নিজেদের পরিচয় দিয়ে একে অন্যের হাতে তুলে দেবেন ট্রফি। এই তথ্য মঙ্গলবার জানিয়েছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

৩০ বছর বাদে আরও একবার এই বছর অস্কার প্রদান অনুষ্ঠানে কোনও অফিশিয়াল হোস্ট থাকবেন না। গত ডিসেম্বর মাসে ২০১৯এর অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে ঠিক হয়েছিল কমেডিয়ান কেভিন হার্ট। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সমকাম সম্পর্কিত বেশ কিছু বিতর্কিত মন্তব্য করায় প্রবল সমালোচনার মুখে পড়েন। তারপরই তিনি সকলের কাছে দুঃখপ্রকাশ করে অস্কার মঞ্চ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। কেভিন ছেড়ে দেওয়ার পর সঞ্চালকের জায়গাটি পূরণের জন্য অ্যাকাডেমি চিন্তায় ছিল সমস্যার সমাধান কীভাবে হবে।

এমনকী এবিসি এন্টারটেনমেন্ট, যারা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস সেরিমনি ব্রডকাস্ট করে, তার প্রেসিডেন্ট কেরি বার্কে জানিয়েছিলেন প্রেজেন্টার হিসেবে অনেক বড় বড় তারকার নাম। যেমন টিনা ফে, হুপি গোল্ডবার্গ, ব্রিয়ে লার্সন, ড্যানিয়েল ক্রেগ, জেনিফার লোপেজ প্রমুখ। কিন্তু জানানো হয়নি যে এবারের শোয়ে কোনও হোস্ট থাকবেন না। শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল হল।

সংস্থার প্রেসিডেন্ট কেরি বার্কের কথায়, ‘নিরুপায় হয়েই আমরা সঞ্চালকহীন অস্কার মঞ্চ উপস্থাপনা করতে চলেছি। এবারের অনু্ষ্ঠান মোশন পিকচারস এবং অ্যাকাডেমি- উভয়ের জন্যই চ্যালেঞ্জের। শুধুমাত্র ট্রফিগুলো তুলে দেওয়ার জন্য মঞ্চে উঠবেন তারকারা।’ এর আগে ১৯৮৯ সালে সঞ্চালক ছাড়া অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হয়েছিল।