Date : 2019-03-22

Breaking
২০১৮ এর তুলনায় ২০১৯ এ আরও অসুখী ভারত। রাষ্ট্রপুঞ্জের সুখী সূচকে সাত ধাপ নামল ভারত। সুখী সূচকে ভারতের আগে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ, চিন।
ফের উত্তপ্ত উপত্যকা। জম্মু- কাশ্মীরের সোপোরে ,সেনা জঙ্গি গুলির লড়াই। নিকেশ ২ জঙ্গি। আরও জঙ্গির লুকিয়ে থাকার আশঙ্কা। এলাকা ঘিরে তল্লাশি সিআরপিএফ – জম্মু কাশ্মীর পুলিশের।
প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর হতাশা রাজ্য বিজেপির সহ সভাপতি রাজকমল পাঠক। রাজ্য বিজেপির সহ সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন তিনি।
কেউ পচা আলুর ঝোল খেতে চাইলে খাক। উন্নয়নের নিরিখে ভোট হবে। সেই ভোটে তৃণমূল কংগ্রেস জয়ী হবে। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিককে কটাক্ষ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।
তৃণমূলের বহিস্কৃত নেতা নিশীথ প্রামানিক কোচবিহারের বিজেপি প্রার্থী। প্রতিবাদে দলীয় অফিস ভাঙচুর। পদত্যাগের হুঁশিয়ারী জেলার বহু বিজেপি নেতার। জেলা সভাপতির গাড়ি ঘিরে বিক্ষোভ।
বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে শুভেচ্ছা। ঘাটালের উন্নয়নে সাহায্য করেছিলেন তিনি। রাজনৈতিক লড়াই হলেও সৌজন্য থাকবে। ট্যুইটারে ভারতী ঘোষকে শুভেচ্ছা জানালেন তৃণমূল প্রার্থী দেব।
পশ্চিমবঙ্গের ২৮ আসনে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ। প্রার্থী তালিকায় চমক। ঘাটালে ভারতী ঘোষ। ব্যারাকপুরে প্রার্থী অর্জুন সিং। হুগলি কেন্দ্রে লকেট চট্টোপাধ্যায়।
দলে আরও ব্রাত্য হলেন আডবানী। এবার গান্ধীনগর কেন্দ্রে বর্ষীয়ান নেতা আডবানীকে টিকিট দিল না বিজেপি। আডবানীর গান্ধীনগর কেন্দ্রে ভোটে লড়বেন অমিত শাহ।
লোকসভা ভোটের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির। বারানসি থেকেই ভোটে লড়বেন মোদী। রাহুলের বিরুদ্ধে আমেঠিতে প্রার্থী স্মৃতি ইরানি।

এই গোলাপের দাম ৩ মিলিয়ন পাউন্ড!

ওয়েব ডেস্ক: পৃথিবীর সবচেয়ে পবিত্র ও সুন্দর সম্পর্ক হল প্রেম। প্রেম বা ভালোবাসার না কোন সময় হয় না কোন প্রাকৃতিক বস্তুর দ্বারা তা ব্যক্ত করা যায়। প্রেম মনের সুন্দর অনুভুতি এবং মনের মধ্যেই সেই অনুভুতির প্রকাশ হয়। প্রেমের প্রকাশ তাই মানুষের মধ্যে অসংখ্য কাল্পনিক অনুভুতির প্রকাশ করে। সুর , সাহিত্য সহ একাধিক কলা বা শিল্পের বিকাশ মনের মাধ্যমেই সৃষ্টি হয়। তেমনই প্রকৃতির রূপ ও প্রেমের প্রকাশে ফুলের মধ্যে গোলাপের নামই আগে আসে।

রূপে গুণে ফুলের রাণী বলে কথা! প্রেমের প্রকাশে অবশ্যই তারই প্রথম অধিকার। তেমনই কালজয়ী বহু সাহিত্যের মধ্যে শেক্সপিয়ারের “রোমিয়ো-জুলিয়েট” নাটকটির কথা জানেন না এমন কোন মানুষ হয়তো নেই। কিন্তু সেই সাহিত্যের পরমা সুন্দরী রোমিয়োর প্রেয়সীও জুলিয়েটর নামের সঙ্গে জড়িয়ে আছে সুন্দর স্মৃতি। বহু প্রেমীকের কাঙ্খিত কল্পনা জুলিয়েট। তাই প্রকৃতির অনন্য সুন্দর রচনা পুষ্পের মধ্যে আজীবন তাঁর স্মৃতিকে অমর করে রাখতেই হয়তো তার নামেই নাম করন হয়েছে এই গোলাপ ফুলটির। যেমনই নাম তার তেমনই কাম। “জুলিয়েট রোজ” নামের এই গোলাপটার আরেকটা নাম হল “৩ মিলিওন পাঊন্ডের গোলাপ”।

আজ্ঞে হ্যাঁ, ৩ মিলিওন পাউন্ড মানে ৩৯ কোটি টাকা দাম একটি জুলিয়েট রোজের। মার্কিন ডলারে যার দাম ১৫.৮ মিলিয়ন মার্কিন ডলার!ডেভিড অস্টিন নামের এক কৃষক ১৫ বছর পরিশ্রমের পর এই গোলাপ উদ্ভাবন করেন। এই গোলাপ একমাত্র ব্রিটেনের রাজ পরিবারের অনুষ্ঠানেই ব্যবহৃত হয়। ‘চেলসি ফ্লাওয়ার শো’-তে প্রথম অবমুক্ত হয় এই গোলাপটি।  তবুও প্রেমের কাছে কোন মূল্যই যে সাধ্যের অধিক নয়, কোন কিছুই অসম্ভব নয়। বেশি নয় মাত্র তো ৩ মিলিয়ন পাউন্ড। চেষ্টা করলে হয়তো আপনিও প্রেয়সীর হাতে তুলে দিতে পারেন “জুলিয়েট রোজ”। প্রকাশ করতে পারেন আপনার অমূল্য ভালোবাসা।