Date : 2019-03-22

Breaking
২০১৮ এর তুলনায় ২০১৯ এ আরও অসুখী ভারত। রাষ্ট্রপুঞ্জের সুখী সূচকে সাত ধাপ নামল ভারত। সুখী সূচকে ভারতের আগে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ, চিন।
ফের উত্তপ্ত উপত্যকা। জম্মু- কাশ্মীরের সোপোরে ,সেনা জঙ্গি গুলির লড়াই। নিকেশ ২ জঙ্গি। আরও জঙ্গির লুকিয়ে থাকার আশঙ্কা। এলাকা ঘিরে তল্লাশি সিআরপিএফ – জম্মু কাশ্মীর পুলিশের।
প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর হতাশা রাজ্য বিজেপির সহ সভাপতি রাজকমল পাঠক। রাজ্য বিজেপির সহ সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন তিনি।
কেউ পচা আলুর ঝোল খেতে চাইলে খাক। উন্নয়নের নিরিখে ভোট হবে। সেই ভোটে তৃণমূল কংগ্রেস জয়ী হবে। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিককে কটাক্ষ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।
তৃণমূলের বহিস্কৃত নেতা নিশীথ প্রামানিক কোচবিহারের বিজেপি প্রার্থী। প্রতিবাদে দলীয় অফিস ভাঙচুর। পদত্যাগের হুঁশিয়ারী জেলার বহু বিজেপি নেতার। জেলা সভাপতির গাড়ি ঘিরে বিক্ষোভ।
বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে শুভেচ্ছা। ঘাটালের উন্নয়নে সাহায্য করেছিলেন তিনি। রাজনৈতিক লড়াই হলেও সৌজন্য থাকবে। ট্যুইটারে ভারতী ঘোষকে শুভেচ্ছা জানালেন তৃণমূল প্রার্থী দেব।
পশ্চিমবঙ্গের ২৮ আসনে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ। প্রার্থী তালিকায় চমক। ঘাটালে ভারতী ঘোষ। ব্যারাকপুরে প্রার্থী অর্জুন সিং। হুগলি কেন্দ্রে লকেট চট্টোপাধ্যায়।
দলে আরও ব্রাত্য হলেন আডবানী। এবার গান্ধীনগর কেন্দ্রে বর্ষীয়ান নেতা আডবানীকে টিকিট দিল না বিজেপি। আডবানীর গান্ধীনগর কেন্দ্রে ভোটে লড়বেন অমিত শাহ।
লোকসভা ভোটের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির। বারানসি থেকেই ভোটে লড়বেন মোদী। রাহুলের বিরুদ্ধে আমেঠিতে প্রার্থী স্মৃতি ইরানি।

শরীরে যন্ত্রণা! ক্লান্তি! সুখের দাম্পত্যে ভিলেন কি তবে ডায়াবেটিস?

ওয়েব ডেস্ক : অফিসে ব্যস্ত সময়ে কাজ করতে করতে হঠাৎ মাথাটা ঘুরে গেল? অনেকেই গ্যাস অম্বলের ওযুধ খেয়ে নিশ্চিন্ত হয়ে যান, কিন্তু বিপদ আসার আগেই এবার সতর্ক হয়ে যান। আধুনিক চিকিৎসা বিজ্ঞানের গবেষনা বলছে ডায়াবেটিস বয়স মানে না। যেকোন অবস্থায় আপনার শরীরকে কব্জা করে নিতে পারে এই রোগ। উপর থেকে সুস্থ মনে হলেও ভেতর থেকে কুরে কুরে খেয়ে নিতে পারে ডায়াবেটিস।

অনেকে হয়তো মিষ্টি খাওয়া ছেড়ে দিলেই ভাবেন ডায়াবেটিস আপনার টিকিও ছুঁতে পারবে না, কিন্তু এমনটা ভেবে নিশ্চিন্ত হওয়ার কোন কারণ নেই।

Diabetes

রক্তে শর্করার পরিমান যেমন অনিয়মিত খাওয়া দাওয়ার কারণেই বাড়ে না, বরং দীর্ঘসময় না খেয়ে থাকা, কাজের চাপে দুশ্চিন্তা, দীর্ঘ সময় শরীরকে বিশ্রাম দেওয়া ইত্যাদি কারণেও হতে পারে। আপনার অজান্তে দীর্ঘদিন ডায়াবেটিস শরীরের বাসা বেঁধে থাকলে গুরুত্বপূর্ণ অঙ্গকে নষ্ট করে দিতে পারে।

Diabetes

যেমন চোখের রেটিনা নষ্ট করে আপনাকে অন্ধ করে দিতে পারে, অকেজো হতে পারে আপনার দুটি কিডনিও, বন্ধ করে দিতে পারে একাধিক ব্লাড ভেসেল্স। ডাক্তারি পরিভাষায় ডায়াবেটিসের আরেক নাম ‘সাইলেন্ট কিলার’।

Diabetes

তাই গোপন আততায়ীর হাত থেকে নিজেকে সুরক্ষিত রাখতে আগে থেকে জেনে নিন ডায়াবেটিসের উপসর্গগুলি। এই ৫ টি উপসর্গ শরীরে দেখা দিলে এখনই পরামর্শ নিন ডাক্তারের….

Diabetes

যদি ঘন ঘন হাত বা পায়ের আঙুলে অসাড় অবস্থা অনুভব করেন তবে অপেক্ষা না করে এখনই চিকিৎসকের পরামর্শ নিন। কারণ, রক্তে উচ্চ শর্করা থাকলে শিরা ও ধমনীতে রক্ত চলাচলের গতিবেগ লঙ্ঘন হয়।অনিয়মিত রক্ত চলাচলের কারণে শরীরের বিভিন্ন অঙ্গ ঘনঘন অবশ হতে পারে।

Diabetes

রক্তে শর্করার পরিমান বেশি থাকলে সবার আগে সেই চিহ্ন ফুটে উঠতে থাকবে আপনার ত্বকে। ফলে আপনার ত্বকে রুক্ষতা, বলিরেখার প্রবনতা বাড়তে থাকবে। কনুই ও হটুতে কালো দাগ দেখা দেবে, এছাড়া মুখে একাধিক কালো ছোপ হতে পারে। ডায়াবেটিসের কারণে ত্বকের সাধারণ তৈলাক্ত ভাব নষ্ট হয়ে যায়।

হৃদয়ে লেখো নাম ,সে নাম রয়ে যাবে…

Diabetes

শারীরিক গঠনই কী নারীত্বের শেষ কথা? প্রশ্ন তুললেন স্বস্তিকা

কিছুক্ষণ কাজ করেই ঘাড়ে বা মাথায় যন্ত্রণা এবং ক্লান্তি ভাবের কারণ ডায়াবেটিস। অনেকেই উপসর্গ বুঝতে না পেরে বাজার চলতি পেইন কিলার খেয়ে নেন মুক্তি পাওয়ার আসায়। কিন্তু গোড়ায় গলদ সেই ডায়াবেটিস। এই উপসর্গ গুলি দেখা দিলে একবার রক্ত পরীক্ষা করিয়ে নিশ্চিন্ত হয়ে যান।

Diabetes

শুধু শরীরকে নয়, ডায়াবেটিস ভাঙতে পারে আপনার সুখী দাম্পত্য জীবনকে। যৌন সঙ্গমে তৃপ্তি না পাওয়া, এমনকি বছর ঘুরে গেলে সন্তানের মুখ না দেখার কারণ হতে পারে ডায়াবেটিস। বেশির ভাগ পুরুষের ক্ষেত্রে ডায়াবেটিসের কারণে বীর্যের ঘনত্ব ও সঙ্গমের স্থায়ীত্ব কমে যায়। তাই নিজের দাম্পত্য জীবনে এই তৃতীয় শত্রুকে নির্মুল করতে পৌঁছে যান বিশেষজ্ঞের কাছে।


Diabetes

ঘন ঘন জল খাওয়া ভালো, তবে কিছুক্ষণ অন্তর যদি মুখের ভিতরের অংশ শুকিয়ে আসে, বেশিক্ষণ কথা বলতে গেলে জিভ জড়িয়ে যায় আর জল খেতে হয়, তবে ১০০ ভাগ নিশ্চিত হয়ে যান আপনার ডায়াবেটিস আছে। এছাড়া মিনিট কয়েক অন্তর খিদে খিদে পেলে তা প্রশ্রয় না দিয়ে ডাক্তারের পরামর্শ নিন।

Diabetes

পরিশেষে একটাই বিষয় মনে রাখবেন, প্রতিবছর পৃথিবীতে ১০ লক্ষ মানুষ ডায়াবেটিসে আক্রান্ত হয়ে মারা যায় শুধুমাত্র অবহেলার কারণে। অবহেলা না করে খুব সহজে নিয়মিত শরীরচর্চা এবং ওষুধ সেবন করলেই জব্দ করতে পারেন ডায়াবেটিসকে।