Date : 2019-05-21

Breaking
৩০ মে শুরু বিশ্বকাপ। আগামীকাল ইংল্যান্ডে উড়ে যাচ্ছে ভারতীয় দল।দলের সবাই ফিট। এবার বিশ্বকাপ জেতা আমাদের কাছে বড় চ্যালেঞ্জ, সাংবাদিক সম্মেলনে বললেন বিরাট কোহলি।
ভোটের ফল ঘোষণার দু দিন আগে খড়গপুরে চলল গুলি। আইআইটির কাছে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হয়ে মৃত ১।
কাঁকিনাড়ায় সন্ত্রাসের প্রতিবাদের জের। কাঁকিনাড়া ২৯ নম্বর রেল গেট অবরোধ স্থানীয়দের। ট্রেন লক্ষ্য করে ইটবৃষ্টি। প্রায় ৩ ঘন্টা পর অবরোধ প্রত্যাহার
ভাটপাড়ায় অর্জুন সিং ও তার বাহিনী তাণ্ডব চালাচ্ছে। উত্তর ২৪ পরগণার জেলা শাসককে নালিশ মদন মিত্রের। সন্ত্রাস বন্ধ হলে ভাটপাড়ায় রাজনৈতিক ভাবে প্রতিবাদ হবে হুঁশিয়ারি মদন মিত্র ও জ্যোতিপ্রিয় মল্লিকের।
বুথ ফেরৎ সমীক্ষায় হতাশ হবেন না। আমাদের মনোবল ভাঙতেই এই কৌশল নেওয়া হয়েছে। সকলে সতর্ক থাকুন। দলের সদস্যদের অডিও বার্তায় নির্দেশ প্রিয়াঙ্কা গান্ধীর।
একশো শতাংশ ভিভিপ্যাট ও ইভিএম গণনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। এই ধরনের আবেদনের কোন সারবত্তা নেই। কড়া জবাব সুপ্রিম কোর্টের।
রাজ্যে মোট গণনা কেন্দ্র ৫৮টি। গণনা কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন ৮২ কোম্পানি আধাসেনা। কাউন্টিং অবসারভারের সংখ্যা ১৪৪ থেকে বেড়ে হল ১৫৫। ৪টি গণনা হলের দায়িত্বে ১জন অবজারভার।
ইভিএম সুরক্ষা নিয়ে উদ্বেগে বিরোধীরা। ইভিএমের নিরাপত্তা নিয়ে দিল্লিতে নির্বাচন কমিশনে বিরোধীরা। ভিভিপ্যাট গণনা পদ্ধতি নিয়ে কমিশনে প্রশ্ন বিরোধীদের।
কাঞ্চনজঙ্ঘা জয় করলেন বাঙালী পর্বতারোহী শেখ সাহাবুদ্দিন। সামিট সম্পন্ন করে আজ ইছাপুরের কালিতলার বাড়িতে ফিরলেন তিনি।তার এই সাফল্যে খুশি গোটা পরিবার।
আজ দিল্লিতে নির্বাচন কমিশনে যাচ্ছে বিরোধীরা। ২৩ মে ফলপ্রকাশের আগে ইভিএমের নিরাপত্তা জোরদার করার দাবি।
ফের মাধ্যমিকে কলকাতাকে ছাপিয়ে গেল অন্য জেলা। মেধাতালিকার প্রথম দশে কলকাতার মাত্র ১, অন্য জেলার ৫০ মেধাবী। যাদের মধ্যে ২১ জন ছাত্রী, ৩০ জন ছাত্র।
মাধ্যমিক ২০১৯-র ফলপ্রকাশ। ৬৯৪ পেয়ে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত দাস। যুগ্ম দ্বিতীয় আলিপুরদুয়ারের শ্রেয়সী পাল ও কোচবিহারের দেবস্মিতা সাহা। তৃতীয় ক্যামেলিয়া রায় ও ব্রতীন মণ্ডল।

ভারতের আকাশে নিষিদ্ধ হল বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ বিমান

ওয়েব ডেস্ক: ইথিওপিয়ায় বিমান ভেঙে পড়ার জের। যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে আজ বিকেল চারটের পর থেকে ভারতীয় আকাশসীমায় নিষিদ্ধ করা হল বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এর সব বিমান।

এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারতের বিমান নিয়ামক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) এর তরফে। বুধবার বিমান মন্ত্রকের তরফে টুইট করে জানানো হয়, এদিন বিকেল চারটে নাগাদ এই নির্দেশিকা জারি করা হবে।

এখনও বেতন হয়নি BSNL-এর ১.৭৬ লক্ষ কর্মীর

প্রসঙ্গত গত রবিবার কেনিয়ায় ভেঙে পড়ে ইথিয়োপিয়া এয়ারলাইন্সের বোয়িং ৩৭৩ ম্যাক্স ৮ বিমান। মৃত্যু হয় ১৫৭ জনের। সূত্রের খবর , মৃত যাত্রীদের মধ্যে চারজন ভারতীয়। বোয়িং ৩৭৩ ম্যাক্স ৮ বিমানে দুর্ঘটনা এই প্রথম নয়। ২০১৮ সালেও এই একই মডেলের ইন্দোনেশিয়ার লায়ন এয়ারের বিমান ভেঙে পড়ে। সেইবার মৃতের সংখ্যা ছিল ১৮০ জন।

বারবার দুর্ঘটনার কবলে পড়ায় প্রশ্ন উঠতে শুরু করে ম্যাক্স ৮-র কার্যকারিতা নিয়ে। ঘটনার পর পরই ম্যাক্স ৮ বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিভিন্ন দেশের এয়ারলাইন্স সংস্থাগুলি। ভারতের দাবি যাত্রী সুরক্ষায় জোর দিতেই বসানো হল ম্যাক্স ৮ বিমানকে।

ভারতের বিমান সংস্থাগুলির মধ্যে স্পাইস জেটের ম্যাক্স ৮ মডেলের ১৩ বিমান রয়েছে। জেট এয়ারওয়েজের রয়েছে ৫টি। তবে ভারতের উল্টো পথে হেঁটেছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারা জানিয়েছে যান্ত্রিক ত্রুটি না মেলায় বসানো হবে না ম্যাক্স ৮ বিমানকে। এদিকে আজ বিকেল ৪ টে বিমান সংস্থাগুলির সঙ্গে বৈঠক বসতে চলেছে কেন্দ্র।

May 21, 2019, 3:54 am

23rd May সকাল ৭ টা থেকে টানা ৪৮ ঘন্টার LIVE ভোটের ফলাফল ,স্টুডিও বিশ্লেষণ দেখতে চোখ ... See more

May 20, 2019, 3:18 pm

23rd May সকাল ৭ টা থেকে টানা ৪৮ ঘন্টার LIVE ভোটের ফলাফল ,স্টুডিও বিশ্লেষণ দেখতে চোখ ... See more

May 20, 2019, 1:05 pm
বুথ ফেরত সমীক্ষার প্রভাব: চাঙ্গা শেয়ার বাজার - Rplus.in

বুথ ফেরত সমীক্ষার প্রভাব: চাঙ্গা শেয়ার ... See more

Exit poll 2019 and sensex: after mresults of exit polls market