Date : 2019-03-22

Breaking
২০১৮ এর তুলনায় ২০১৯ এ আরও অসুখী ভারত। রাষ্ট্রপুঞ্জের সুখী সূচকে সাত ধাপ নামল ভারত। সুখী সূচকে ভারতের আগে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ, চিন।
ফের উত্তপ্ত উপত্যকা। জম্মু- কাশ্মীরের সোপোরে ,সেনা জঙ্গি গুলির লড়াই। নিকেশ ২ জঙ্গি। আরও জঙ্গির লুকিয়ে থাকার আশঙ্কা। এলাকা ঘিরে তল্লাশি সিআরপিএফ – জম্মু কাশ্মীর পুলিশের।
প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর হতাশা রাজ্য বিজেপির সহ সভাপতি রাজকমল পাঠক। রাজ্য বিজেপির সহ সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন তিনি।
কেউ পচা আলুর ঝোল খেতে চাইলে খাক। উন্নয়নের নিরিখে ভোট হবে। সেই ভোটে তৃণমূল কংগ্রেস জয়ী হবে। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিককে কটাক্ষ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।
তৃণমূলের বহিস্কৃত নেতা নিশীথ প্রামানিক কোচবিহারের বিজেপি প্রার্থী। প্রতিবাদে দলীয় অফিস ভাঙচুর। পদত্যাগের হুঁশিয়ারী জেলার বহু বিজেপি নেতার। জেলা সভাপতির গাড়ি ঘিরে বিক্ষোভ।
বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে শুভেচ্ছা। ঘাটালের উন্নয়নে সাহায্য করেছিলেন তিনি। রাজনৈতিক লড়াই হলেও সৌজন্য থাকবে। ট্যুইটারে ভারতী ঘোষকে শুভেচ্ছা জানালেন তৃণমূল প্রার্থী দেব।
পশ্চিমবঙ্গের ২৮ আসনে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ। প্রার্থী তালিকায় চমক। ঘাটালে ভারতী ঘোষ। ব্যারাকপুরে প্রার্থী অর্জুন সিং। হুগলি কেন্দ্রে লকেট চট্টোপাধ্যায়।
দলে আরও ব্রাত্য হলেন আডবানী। এবার গান্ধীনগর কেন্দ্রে বর্ষীয়ান নেতা আডবানীকে টিকিট দিল না বিজেপি। আডবানীর গান্ধীনগর কেন্দ্রে ভোটে লড়বেন অমিত শাহ।
লোকসভা ভোটের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির। বারানসি থেকেই ভোটে লড়বেন মোদী। রাহুলের বিরুদ্ধে আমেঠিতে প্রার্থী স্মৃতি ইরানি।

ঘুমের মাঝেও কথা বলেন ?সমাধান ঘরোয়া টোটকায়

ওয়েব ডেস্ক : ঘুমের মাঝেও কথা বলার অভ্যাস থাকে অনেকের। মূলত এই সমস্যার শিকার হয় শিশুরা , তবে যেকোনও বয়সের মহিলা ও পুরুষ ঘুমের মধ্যে কথা বলার সমস্যায় ভোগেন, যা আভাস দিতে পারে আপনি কোনো মানসিক বা শারীরিক সমস্যার মধ্যে নেই তো?

মূলত অতিরিক্ত মদ্যপান, মানসিক চাপ,উদ্বিগ্নতা,অবসাদ,অনিদ্রা, জ্বর, ক্লান্তিভাবের প্রভাবে অথবা নানা ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়াতেও দেখা দিতে পারে এই সমস্যা।

এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনার জন্য রইল কিছু ঘরোয়া টোটকা।

১. মানসিক চাপ : ঘুমের মধ্যে কথা বলারও কারণ মূলত মানসিক চাপ ৷ তাই মন ভাল করতে বই পড়ুন , গান শুনুন কিংবা দু’দিনের জন্য কোথাও ঘুরে আসুন ৷ মানসিক চাপ থেকে মুক্তি পেতে প্রতিদিন শরীরচর্চা করুন ৷

২. নির্দিষ্ট সময়ে ঘুমোন : প্রতিদিন অফিস,বাড়ি, কাজের ঠেলায় সারাদিনে ঘুমের খাতায়
কমছে ব্যালান্স, আর প্রয়োজনের তুলনায় কম ঘুমের কারণেও হতে পারে ঘুমের মধ্যে কথা বলার সমস্যা।এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন আট ঘণ্টা করে ঘুমোন৷

৩.মদ্যপান বন্ধ করুন: অতিরিক্ত মদ্যপানে দেখা দিতে পারে এই সমস্যা ৷ বন্ধ অতিরিক্ত মদ্যপানের অভ্যাস৷
এই সমস্যা থেকে রেহাই পেতে চেষ্টা করুন রাতে হালকা খাবার খাওয়ার

৪.চিকিৎসকের পরামর্শ নিন: ঘরোয়া টোটকায় কাজ না হলে,অবশ্যই পরামর্শ নিন চিকিৎসকের৷