Date : 2019-05-21

Breaking
৩০ মে শুরু বিশ্বকাপ। আগামীকাল ইংল্যান্ডে উড়ে যাচ্ছে ভারতীয় দল।দলের সবাই ফিট। এবার বিশ্বকাপ জেতা আমাদের কাছে বড় চ্যালেঞ্জ, সাংবাদিক সম্মেলনে বললেন বিরাট কোহলি।
ভোটের ফল ঘোষণার দু দিন আগে খড়গপুরে চলল গুলি। আইআইটির কাছে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হয়ে মৃত ১।
কাঁকিনাড়ায় সন্ত্রাসের প্রতিবাদের জের। কাঁকিনাড়া ২৯ নম্বর রেল গেট অবরোধ স্থানীয়দের। ট্রেন লক্ষ্য করে ইটবৃষ্টি। প্রায় ৩ ঘন্টা পর অবরোধ প্রত্যাহার
ভাটপাড়ায় অর্জুন সিং ও তার বাহিনী তাণ্ডব চালাচ্ছে। উত্তর ২৪ পরগণার জেলা শাসককে নালিশ মদন মিত্রের। সন্ত্রাস বন্ধ হলে ভাটপাড়ায় রাজনৈতিক ভাবে প্রতিবাদ হবে হুঁশিয়ারি মদন মিত্র ও জ্যোতিপ্রিয় মল্লিকের।
বুথ ফেরৎ সমীক্ষায় হতাশ হবেন না। আমাদের মনোবল ভাঙতেই এই কৌশল নেওয়া হয়েছে। সকলে সতর্ক থাকুন। দলের সদস্যদের অডিও বার্তায় নির্দেশ প্রিয়াঙ্কা গান্ধীর।
একশো শতাংশ ভিভিপ্যাট ও ইভিএম গণনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। এই ধরনের আবেদনের কোন সারবত্তা নেই। কড়া জবাব সুপ্রিম কোর্টের।
রাজ্যে মোট গণনা কেন্দ্র ৫৮টি। গণনা কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন ৮২ কোম্পানি আধাসেনা। কাউন্টিং অবসারভারের সংখ্যা ১৪৪ থেকে বেড়ে হল ১৫৫। ৪টি গণনা হলের দায়িত্বে ১জন অবজারভার।
ইভিএম সুরক্ষা নিয়ে উদ্বেগে বিরোধীরা। ইভিএমের নিরাপত্তা নিয়ে দিল্লিতে নির্বাচন কমিশনে বিরোধীরা। ভিভিপ্যাট গণনা পদ্ধতি নিয়ে কমিশনে প্রশ্ন বিরোধীদের।
কাঞ্চনজঙ্ঘা জয় করলেন বাঙালী পর্বতারোহী শেখ সাহাবুদ্দিন। সামিট সম্পন্ন করে আজ ইছাপুরের কালিতলার বাড়িতে ফিরলেন তিনি।তার এই সাফল্যে খুশি গোটা পরিবার।
আজ দিল্লিতে নির্বাচন কমিশনে যাচ্ছে বিরোধীরা। ২৩ মে ফলপ্রকাশের আগে ইভিএমের নিরাপত্তা জোরদার করার দাবি।
ফের মাধ্যমিকে কলকাতাকে ছাপিয়ে গেল অন্য জেলা। মেধাতালিকার প্রথম দশে কলকাতার মাত্র ১, অন্য জেলার ৫০ মেধাবী। যাদের মধ্যে ২১ জন ছাত্রী, ৩০ জন ছাত্র।
মাধ্যমিক ২০১৯-র ফলপ্রকাশ। ৬৯৪ পেয়ে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত দাস। যুগ্ম দ্বিতীয় আলিপুরদুয়ারের শ্রেয়সী পাল ও কোচবিহারের দেবস্মিতা সাহা। তৃতীয় ক্যামেলিয়া রায় ও ব্রতীন মণ্ডল।

রাইড ভেঙে পড়ল করণদিঘি মেলায়, আহত ১৪

উত্তর দিনাজপুর: প্রতি বছরের ন্যায় এই বছরও নববর্ষকে স্বাগত জানাতে করণদিঘির শিরুয়া মেলার আয়োজন করা হয়েছে। একমাস ব্যাপী এই মেলায় ব্যপক জনসমাগম হয়। শুক্রবার সন্ধ্যায় প্রচুর মানুষ উপস্থিত ছিলেন মেলায়। মেলা চলাকালীন হঠাৎই ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা। টয় ট্রেন ও নাগরদোলা ভেঙে আহত হলেন ১৪ জন। আহতদের মধ্য ৫ জন মহিলা ও ৩ জন শিশুও রয়েছে। গতকাল সন্ধ্যায় প্রমোদের জন্য মেলা প্রাঙ্গনে রাইডের সওয়ার হয়েছিল অনেকেই। মেলায় আচমকাই টয় ট্রেনের দুটি বগি চলমান অবস্থায় উল্টে যায়। ঘটনার জেরে ওই বগিতে থাকা বেশ কয়েকজন শিশু ও মহিলা গুরুতর হয়।

আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় গ্রামীন হাসপাতালে। তবে মেলা অবশ্য তখনও চলছিল। টয় ট্রেনের ঘটনার রেশ চলাকালীন ঘুর্ণায়মান নাগোরদোলার একটি অংশ ভেঙে পড়ে মেলা প্রাঙ্গনে। এর জেরেও বেশ কয়েকজন গুরুতর আহত। আহতদের প্রথমে করণদিঘি গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হলেও পরে তাদের রায়গঞ্জ জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। একের পর দুর্ঘটনা দেখে ভয়ে মেলার মধ্যে হুড়োহুড়ি শুরু করেন উপস্থিত মানুষেরা। আতঙ্কের জেরে মেলা খালি করে দেওয়া হয়। একসাথে নাগরদোলা ও টয় ট্রেন ভেঙে পড়ার ঘটনা কিভাবে ঘটল তার তদন্ত না হওয়া পর্যন্ত মেলা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।