Date : 2021-06-21

প্রথম দুই দফার ভোট প্রস্তুতির বিন্যাস পাঠালো এডিজি

ওয়েব ডেস্ক: সপ্তদশ লোকসভা নির্বাচনের আসন্ন প্রথম দফার প্রস্ততি তুঙ্গে। ইতিমধ্যে এডিজি আইন-শৃঙ্খলা প্রথম দুই দফা ভোটের জন্য যে বিন্যাস পাঠিয়ে দিয়েছেন। সূত্রের খবর, জলপাইগুড়ির যে অংশে প্রথম দফায় ভোট হবে তার ২৪৪ টা প্রেমিসেসের মধ্যে ৩০৫ টি বুথে থাকবে মাত্র ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বুথে মোতায়েন থাকবে ৬ সেকশন অর্থাৎ ৪৮ জন কেন্দ্রীয় বাহিনীর সদস্য।

কুইক রেসপন্স টিমে থাকবে ৪ সেকশন কেন্দ্রীয় বাহিনী। বুথে মোতায়েন থাকা কেন্দ্রীয় বাহিনীর সদস্যদের সঙ্গে থাকবে ১৫ জন লাঠিধারী হোমগার্ড। কোচবিহার জেলায় ২২৬২ টি বুথে থাকবে ৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কুইক রেসপন্স টিমে থাকবে ১০ সেকশন কেন্দ্রীয় বাহিনী। আর স্ট্রংরুম পাহারার দায়িত্বে থাকবে তিন সেকশন। স্ট্রং রুমের দায়িত্বে থাকছে তিন সেকশন বাহিনী।

আলিপুরদুয়ারে মোতায়েন থাকবে ৩ কোম্পানি বাহিনী। এছাড়া রাজ্য পুলিশের তরফে ৬৯ জন ইন্সপেক্টর ভোট সুরক্ষার জন্য কাজ করবেন। তবে বেশ কিছু বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলেও সব বুথেই থাকবে সশস্ত্র পুলিশ বাহিনী। প্রথম দফার বুথে থাকছে না ১০ কোম্পানি বাহিনী। তাই বেশ কিছু বুথে ভোট হতে চলেছে শুধুমাত্র সশস্ত্র কনস্টেবেলের মাধ্যমেই।