Date : 2021-04-23

ফের বকেয়া টাকা না মেটানোর অভিযোগ টেলিপাড়ায়…

ওয়েব ডেস্ক: ফের প্রশ্নের মুখে টেলিপাড়া। দিনের পর দিন শুটিং চলছে পুরোদমে। সম্প্রচারও হচ্ছে সময় মতোই। কিন্তু সেই সিরিয়ালের কলাকুশলী এবং টেকনিশিয়ানরা পাচ্ছেন না সময়মতো তাদের প্রাপ্য টাকা। অভিনেতা অভিনেত্রীদের দাবি দিনের পর দিন শুধু শুটিং করে যাচ্ছেন কিন্তু পারিশ্রমিক পাচ্ছেন না। এর প্রতিবাদে অভিনেতা-অভিনেত্রীরা একটি পিটিশন ফাইল করেন, বকেয়া টাকা মেটানোর দাবিতে।

এই পিটিশনের ভিত্তিতে আর্টিস্ট ফোরামের সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের উদ্যোগে আগামী ১লা মে একটি সভা অনুষ্ঠিত হতে চলেছে। যেহেতু আর্টিস্ট ফোরাম সিনে ফেডারেশনের অন্তর্গত, তাই এই মিটিংয়ে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাসও উপস্থিত থাকবেন এমনটাই জানা গিয়েছে। পাশাপাশি যে সমস্ত কলাকুশলীরা এখনও তাদের পারিশ্রমিক পাননি তারাও উপস্থিত থাকবেন।

বহু প্রযোজকদের কাছ থেকে টাকা বকেয়া রয়েছে এই অভিনেতাদের। তবে তাদের মধ্যে সবচেয়ে জোরালো অভিযোগ ‘দাগ সি মিডিয়া’-র কর্ণধার, প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। গত বছর ঠিক এই একই বিষয় নিয়ে সমস্যার সৃষ্টি হয়েছিল টলিউডে। যার কারণে ৫দিন ধরে বন্ধ ছিল সব সিরিয়ালের শুটিং। ব্যাঙ্কিং-এর অভাবে বন্ধও ছিল বেশ কিছু সিরিয়ালের সম্প্রচার।

এবং আর্টিস্ট ফোরামের মিটিং-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সমস্যার এর সমাধান করেন। সেইবারের মতো সবাই সবার বাকি টাকা পেয়েও যান। কিন্তু আবার এই সমস্যার সম্মুখীন হতে হল বহু বর্ষীয়ান অভিনেতাকেও। প্রসঙ্গত অভিনেত্রী লাবণী ভট্টাচার্য জানিয়েছেন, তাঁর ৭ মাসের পেমেন্ট বাকি। অভিনেত্রী রূপা ভট্টাচার্যের দাবি তাঁর নভেম্বর মাস থেকে পেমেন্ট বকেয়া রয়েছে।

তালিকায় রয়েছেন বাদশা মৈত্র, সৌমিলী বিশ্বাস, দেবদূত ঘোষের মতো টেলিপাড়ার তুলনামূলক সিনিয়র অভিনেতা-অভিনেত্রীরাও। ওঁদের প্রত্যেকেরই কয়েক লক্ষ টাকা বাকি রয়েছে। কিন্তু তবুও সম্প্রচার যেন বন্ধ না হয় সেই কারণে তারা এখনও শুটিং করে যাচ্ছেন। এই সমস্যার সুরাহা কবে হবে? অপেক্ষায় কলাকুশলীরা।