Date : 2021-10-24

ধেয়ে আসছে ফণী, মমতার সভায় রদবদল…

ওয়েব ডেস্ক: ক্রমশ শক্তিশালী হচ্ছে নিম্নচাপ ফণী। শক্তিশালী ঘূর্ণিঝড় আগামী ১২ ঘন্টায় অতিশক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এই মুহূর্তে কলকাতা থেকে ১১৭০ কিমি দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে ফণী। ঝড় বৃষ্টির আশঙ্কায় মমতার কর্মসূচীতে রদবদল। ৩ তারিখের সভা হবে ২তারিখ।

এরপর কবে সভা হবে তা পরে সিদ্ধান্ত নেওয়া হবে। পঞ্চম দফার ভোটের মুখেই রাজ্যে ঝড়-বৃষ্টির ভ্রুকুটি। ৬ মে হাওড়া, হুগলি ও উত্তর ২৪ পরগনার ৭ কেন্দ্রে ভোট। তার আগে ২, ৩, ৪ মে এই তিন জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

২ তারিখ বৃহস্পতিবার রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৩ তারিখ অর্থা‍‌ত্‍‌ শুক্রবার হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে। হাওড়ার তীব্রতা বাড়ার সম্ভাবনা পরদিন। শনিবার উপকূলবর্তী এলাকাগুলিতে ঘণ্টায় ১১৫ কিমি পর্যন্ত বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা।

সে দিন কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৪ মে উপকূলে ১১৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ৭০ কিমি বেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে। ২ থেকে ৪ মে মৎসজীবীদের উপকূলে যেতে নিষেধ করা হয়েছে। দীঘা মন্দারমনি, বকখালি ও সাগরে ৩ ও ৪ মে ট্যুরিস্টদের সমুদ্রে নামার ক্ষেত্রে নিষেধঞ্জা জারি করা হয়েছে।