Date : 2019-05-27

Breaking
কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ রাহুলের। গৃহীত হল না ইস্তফা। রাহুলেই ভরসা কংগ্রেসের। বৈঠকে সংগঠন ঢেলে সাজানোর পরিকল্পনা।
সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে জিতেছে বিজেপি। নির্বাচন কমিশন ওদের হয়ে কাজ করেছে। কালীঘাটে বৈঠক শেষে বললেন মুখ্যমন্ত্রী।
পদে থেকেও গত কয়েক মাসে কাজ করতে পারিনি। সেই জন্য মুখ্যমন্ত্রীত্ব ছাড়তে চেয়েছিলাম। দল চায়নি তাই পদত্যাগ করিনি। কালীঘাটে সাংবাদিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী।
ভোটের ফল পর্যালোচনায় কালীঘাটে বৈঠক মুখ্যমন্ত্রীর। আসন কমলেও ভোট বেড়েছে বলে দাবি করেন তিনি। আগামীদিনে এক হয়ে লড়াই করার বার্তা দলীয় কর্মীদের।
আজই সরকার গঠনের দাবি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন নরেন্দ্র মোদী। রাজ্য থেকে বেশ কয়েকজনের মন্ত্রী হওয়ার সম্ভাবনা।
সর্বসম্মতিতে এনডিএ নেতা নির্বাচিত হলেন নরেন্দ্র মোদী। সংসদের সেন্ট্রল হলে পুষ্পস্তবক দিয়ে মোদীকে অভিবাদন। সাক্ষী থাকলেন রাজ্য জয়ী বিজেপি সাংসদরাও।
দেগঙ্গায় তৃণমূল কর্মীদের জোর করে জয় শ্রী রাম বলানোয় সংঘর্ষ বিজেপি-তৃণমূলের। সংঘর্ষে আহত দুইপক্ষের প্রায় ১২ জন। ভাঙচুর করা হয় একাধিক বাড়ি। এলাকায় জারি ১৪৪ ধারা, মোতায়েন বাহিনী।
সম্ভবত ৩০শে মে-ই ফের প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদী। বিকেল ৪টে থেকে ৫টার মধ্যে রাষ্ট্রপতি ভবনে শপথ। তার আগে ২৮ তারিখ বারাণসীতে মোদীর রোড শো।
দলে থেকেও দলকে হেয় করার অভিযোগ। মুকুল পুত্র শুভ্রাংশু রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল। মুখ্যমন্ত্রীর অনুমোদন নিয়েই সাসপেন্ড। বললেন পার্থ।

১২৬ ঘণ্টা নেচে গিনিস বুকে রেকর্ড গড়লেন বন্দনা

ওয়েব ডেস্ক: মাত্র ১৮ বছর বয়সে টানা ১২৬ ঘণ্টা নেচে গিনিস বুকে রেকর্ড গড়লেন নেপালের কিশোরী বন্দনা। ৫ দিনেরও বেশি ধরে নাচ করেছে এই কিশোরী। ছোট্ট থেকেই নাচই ছিল বন্দনার প্যাশন। নাওয়া-খাওয়া ভুলে নাচের পিছনেই কেটে যেত তার সারাদিন। এ বার তো এক্কেবারে গিনেস বুকেই নাম তুলে ফেলছে বন্দনা।

শনিবার, নেপালের রাজধানী কাঠমাণ্ডুতে প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির বাসভবনে বন্দনাকে পুরস্কৃত করেছে দেশের সরকার। এর আগে এই ভারতীয়ই ‘Longest Dancing Marathon by an Individual’- বা ‘দীর্ঘতম নাচের ম্যারাথন’-এর রেকর্ড গড়েছিলেন। তিনি হলেন কলামণ্ডলম হেমলতা। টানা ১২৩ ঘণ্টা ১৫ মিনিট নেচেছিলেন তিনি। তবে ২০১১ সালে তৈরি হওয়া হেমলতার রেকর্ড আট বছর পর এ বার ভেঙে দিয়েছে আঠারোর নেপালি কিশোরী বন্দনা।