Date : 2019-05-27

Breaking
কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ রাহুলের। গৃহীত হল না ইস্তফা। রাহুলেই ভরসা কংগ্রেসের। বৈঠকে সংগঠন ঢেলে সাজানোর পরিকল্পনা।
সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে জিতেছে বিজেপি। নির্বাচন কমিশন ওদের হয়ে কাজ করেছে। কালীঘাটে বৈঠক শেষে বললেন মুখ্যমন্ত্রী।
পদে থেকেও গত কয়েক মাসে কাজ করতে পারিনি। সেই জন্য মুখ্যমন্ত্রীত্ব ছাড়তে চেয়েছিলাম। দল চায়নি তাই পদত্যাগ করিনি। কালীঘাটে সাংবাদিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী।
ভোটের ফল পর্যালোচনায় কালীঘাটে বৈঠক মুখ্যমন্ত্রীর। আসন কমলেও ভোট বেড়েছে বলে দাবি করেন তিনি। আগামীদিনে এক হয়ে লড়াই করার বার্তা দলীয় কর্মীদের।
আজই সরকার গঠনের দাবি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন নরেন্দ্র মোদী। রাজ্য থেকে বেশ কয়েকজনের মন্ত্রী হওয়ার সম্ভাবনা।
সর্বসম্মতিতে এনডিএ নেতা নির্বাচিত হলেন নরেন্দ্র মোদী। সংসদের সেন্ট্রল হলে পুষ্পস্তবক দিয়ে মোদীকে অভিবাদন। সাক্ষী থাকলেন রাজ্য জয়ী বিজেপি সাংসদরাও।
দেগঙ্গায় তৃণমূল কর্মীদের জোর করে জয় শ্রী রাম বলানোয় সংঘর্ষ বিজেপি-তৃণমূলের। সংঘর্ষে আহত দুইপক্ষের প্রায় ১২ জন। ভাঙচুর করা হয় একাধিক বাড়ি। এলাকায় জারি ১৪৪ ধারা, মোতায়েন বাহিনী।
সম্ভবত ৩০শে মে-ই ফের প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদী। বিকেল ৪টে থেকে ৫টার মধ্যে রাষ্ট্রপতি ভবনে শপথ। তার আগে ২৮ তারিখ বারাণসীতে মোদীর রোড শো।
দলে থেকেও দলকে হেয় করার অভিযোগ। মুকুল পুত্র শুভ্রাংশু রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল। মুখ্যমন্ত্রীর অনুমোদন নিয়েই সাসপেন্ড। বললেন পার্থ।

এবার চড়ে পড়ুন টাইটানিক ২-এ

ওয়েব ডেস্ক: ছোটোবেলা টাইটানিক সিনেমাটি দেখে আপনার মনে নিশ্চই একবারের জন্য হলেও ইচ্ছে জেগেছিল টাইটানিক জাহাজে চড়ার।

সেই ইচ্ছে পুরণের জন্যই আসতে চলেছে টাইটানিক ২। ২০২২ সালেই যাত্রা শুরু করতে চলেছে টাইটানিক ২।

অন্য পথে নয়, যে পথে টাইটানিকের যাত্রা অসমাপ্ত থেকে গিয়েছিল, সেই পথেই যাত্রা করবে টাইটানিক ২। হিমশৈলে ধাক্কা খেয়ে সমুদ্রে ডুবে গিয়েছিল স্বপ্নতরী টাইটানিক।

পরে তার ধ্বংসাবশেষ উদ্ধার হয়। তাই দুর্ঘটনা এড়ানোর জন্য টাইটানিক ২ কে আরও শক্তিশালীভাবে বানাচ্ছে অস্ট্রেলিয়ান সংস্থা ব্লু স্টার লাইন।

শোনা যাচ্ছে নাকি পুরনো টাইটানিক ধাঁচেই তৈরী হয়েছে এই জাহাজের নকশা। পরিকাঠামো থেকে শুরু ডিজাইন সমস্তটাই পুরোনো টাইটানিকের আদলেই।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তিনটি শ্রেণীর টিকিট থাকবে এই জাহাজে। যাত্রীরা তৎকাল টিকিট কেটেও জাহাজে উঠতে পারবেন বলে জানিয়েছেন সংস্থা।

তারা আরও জানিয়েছেন, ৯ তলা এই জাহাজে থাকবে ৮৩৫টি কেবিন, যেখানে থাকতে পারবেন ২৪৩৫ জন। তবে দুর্ঘটনা এড়াতে অতিরিক্ত ব্যবস্থা থাকছে টাইটাটিক ২ তে।

থাকবে প্রচুর পরিমাণ লাইফবোট এবং আধুনিক রাডার ও অন্যান্য দিক নির্ণায়ক যন্ত্রও।সূত্রের মারফত জানা গেছে, টাইটানিক ২ অভিশপ্ত পুরনো পথেই যাত্রা করবে।

১৯১২ সালের টাইটানিক প্রথম ইংল্যান্ডের থেকে ২২০০ যাত্রী নিয়ে নিউ ইয়র্ক সিটির পথে রওনা দিয়েছিল। এবার টাইটানিক টু কত জন নিয়ে সেই পথ অতিক্রম করে এখন সেটাই অপেক্ষার।