Date : 2019-06-27

জয়েন্ট পরীক্ষার জন্য আগামী রবিবার শহরে অতিরিক্ত মেট্রো…

কলকাতা: বেশ কিছুদিন ধরেই কর্মব্যস্ত দিনগুলিতে কলকাতা মেট্রো নিয়ে উঠে আসছিল ভুরিভুরি অভিযোগ। অফিস টাইমে ভিড় সামলাতে নাজেহাল মেট্রোয় কখনও আগুন আতঙ্ক, আবার কখনও দরজা বন্ধ না হওয়ার মতো সমস্যা ঘনঘন দেখা দিয়েছে।

অফিস টাইমে মেট্রো বাতিল হওয়া খুব সাধারণ সমস্যায় পরিণত হয়েছে। যদিও মেট্রো কর্তৃপক্ষ এই সমস্যা অনেকটাই সমাধানের পথে নিয়ে গেছে। প্রত্যেক রবিবার সকাল দশটা থেকে চালু হয় কলকাতা মেট্রো রেল পরিষেবা।

২৬ মে, রবিবার ২০১৯ এর জয়েন্ট এন্ট্রেন্স পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা নিতে চলেছে মেট্রো। কবি সুভাষ থেকে নোয়াপাড়া এবং নোয়াপাড়া থেকে কবি সুভাষ দুটি দিকেই প্রথম ৮ বেজে ২২ মিনিটে ছাড়বে। ১১০ টির বদলে ১১৮ টি মেট্রো চলবে।

শহরের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা দিতে পৌঁছে যাওয়ার জন্য পরীক্ষার্থীদের যেন শুধুমাত্র সড়ক পরিবহনের উপর নির্ভর করতে না হয় সেই বিষয়ে নজর রেখে এই রবিবার সকাল ৮টা থেকে মেট্রো চলাচল শুরু হবে। উল্লেখ্য, জয়েন্ট এন্ট্রেস পরীক্ষার জন্য অনেক ক্ষেত্রেই জেলা থেকে পরীক্ষার্থীরা আসেন কলকাতায় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে। সেক্ষেত্রে নির্দিষ্ট সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যাওয়ার জন্য মেট্রো পরিষেবা অনেকটাই সাহায্য করবে এমনটাই মনে করছেন পরীক্ষার্থীরা।