Date : 2019-08-23

বারুইপুরের অমিতের সভা শুরুর কয়েক ঘন্টা আগেই বাতিল

দক্ষিণ ২৪ পরগণা: অনুমতি নেই কপ্টার নামার, তীরে এসে ডুবল তরী। বারুইপুরে অমিতের সভায় ছেদ পড়ল। সোমবার, যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরার সমর্থনে বারুইপুরে সভা হওয়ার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর। সভা ঘিরে প্রথম থেকেই বিতর্ক দানা বাঁধতে শুরু করেছিল। ক্যানিং-এর পর বারুইপুরের সীতাকুণ্ডুতে জনসভা করার কথা ছিল অমিত শাহর। জমি জটের জেরেই সেখানে অমিত শাহর হেলিকপ্টার নামার অনুমতি বাতিল করা হয়েছে।

এর জেরেই সভা শুরুর কিছুক্ষণ আগেই তার সভা বাতিল করে দেওয়া হয়। সূত্রের খবর, বারুইপুরে যে জমিতে অমিত শাহর হেলিকপ্টার নামার কথা সেখানে হেলিকপ্টার নামার অনুমতি মেলেনি। অনুমতি দেওয়া হয়নি পুর্ত দফতরের তরফেও, তাই সভা শুরুর আগেই তা বাতিল করা হয়। স্থানীয় থানায় গিয়ে সভার আগের দিন রাতেই জমিতে অমিতের হেলিকপ্টার নামার অনুমতি প্রত্যাহার করে নেন জমির মালিক। এই ঘটনায় তৃণমূলের ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে রাজ্য বিজেপি নেতৃত্ব।

তাদের দাবি বিজেপির সাংগঠনিক শক্তিকে প্রতিরোধ করতেই সভার অনুমতি বাতিল করেছে তৃণমূল। রাজ্যের শাসকদলের চাপেই জমির মালিক এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে দাবী করে রাজ্য বিজেপি নেতৃত্ব। যদিও বিজেপি প্রার্থী অনুপম হাজরার দাবি স্রেফ জমি জটের কারণেই এই সভা বাতিল হয়েছে।

বিষয়টি নিয়ে সোমবার সকালেই বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব। বারুইপুরে জনসভার পরিবর্তে অমিত শাহর পদযাত্রা করার সম্ভাবনা তৈরি হয়েছে। বিজেপির দলীয় সূত্রে জানানো হয়ছে, অমিত শাহর বাকি জনসভায় এবং কর্মসূচীর সময় ও স্থান অপরিবর্তিত থাকবে। তবে সীতাকুন্ডু থেকে সরিয়ে অমিতের সভা বারুইপুরের অন্যত্রও করা হতে পারে বলে বিজেপি সূত্রে খবর।