Date : 2021-04-11

নজর কাড়ল দুর্গাপুরের মনীষা…

ওয়েব ডেস্ক: সিবিএসসি ও আইসিএসসি পরীক্ষায় নজরকাড়া সাফল্যে শিরোনামে দুর্গাপুরের মনীষা ইন্টারন্যাশানাল স্কুল। কৃতী ছাত্র-ছাত্রীদের কথায় স্কুলকে পাশে পেয়েই এই সাফল্য। শুধু পড়াশুনোই নয়, আদর্শ ও ব্যক্তিত্ব গঠনে ছাত্র-ছাত্রীদের জীবনে বিশেষ ভূমিকা নিয়েছে মনীষা ইন্টারন্যাশানাল স্কুল।

এক ছাত্রীর কথায় স্কুলের পরিবেশ এতটাই ভালো যে বাড়ি ফিরেও সে স্কুলকে ভীষণভা্বে মিস করতো। তাদের এই সাফল্যের আংশীদার একাধারে যেমন শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকেরা, তেমনই অন্যদিকে যে বিষয়ে বলতেই হয় তা হল স্কুলের পরিবেশ। দুর্গাপুর এক্সপ্রেসওয়ের রাজবাঁধ অঞ্চলে এক সুবিশাল জমিতে গড়ে উঠেছে এই স্কুলের পরিবেশবান্ধব ক্যাম্পাস।

সেখানে স্কুলের পাশাপাশি রয়েছে হাসপাতাল, এটিএম, ল’কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ, উন্নতমানের হোস্টেল পরিষেবা, স্কুল বাস এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ সিসিটিভি ক্যামেরায় মোড়া তৃস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি বারবার রাজ্য এবং রাজ্যের বিভিন্ন স্কুল কলেজে রাগিংয়ের যে অভিযোগ প্রায়শই উঠতে দেখা যায়, সেদিক থেকে একেবারেই ব্যতিক্রমী মনীষা, একথা নিজের মুখেই স্বীকার করছেন ছাত্র-ছাত্রীরা। তাদের কথায় স্কুল যেন তাদের কাছে পরিবারের বাইরে আরও একটা পরিবার।

ছাত্র-ছাত্রীদের এই সাফল্যের কাণ্ডারী তথা স্কুলের প্রিন্সিপাল সুপর্ণা সাহা আরপ্লাস নিউজের মুখোমুখি হয়ে জানান মনীষা ইন্টারন্যাশানাল স্কুল সবসময় এই সুপ্ত প্রতিভার খোঁজে থাকে। সবমিলিয়ে স্কুলের এই সাফল্যে খুশি অভিভাবক-অভিভাবিকা থেকে শিক্ষক-শিক্ষিকা সর্বোপরি ছাত্র-ছাত্রীরা সকলেই।