Date : 2021-10-24

এবার ওড়িশায় ফনা তুলছে ফণী…

ওয়েব ডেস্ক: ক্রমশ শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ফণী। ঘণ্টায় ২০০ কিমি বেগে ওড়িশা উপকূলে আঘাত হানতে পারে এই ঘূর্ণিঝড়। শুক্রবার ও শনিবার ওড়িশায় প্রচন্ড ঝড়ের আশঙ্কা আছে। ঝড়ের তান্ডবে তছনছ হতে পারে প্রধানত উড়িষ্যার গোপালপুর-চাঁদবালি অঞ্চল, এমনই খবর আবহাওয়া দফতর সূত্রে।

ফণীর প্রভাবে ভারি বৃষ্টিপতের সম্ভবনাও রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, ১ মে দিনের মধ্যভাগ পর্যন্ত তা উত্তর পশ্চিম দিকে এগিয়ে যাবে। তারপর তা উত্তর উত্তর পূর্ব দিকে এগোবে বলে তাদের অনুমান। পরিস্থিতি ভয়াবহ আকার নিতে পারে এই আশঙ্কায় আগামীকাল থেকে ওড়িশায় বন্ধ থাকবে সব স্কুল। এই ঘুর্ণিঝড়ের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের নানা জায়গাতেও বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। শনিবার প্রায় ১৫৫ কিমি বেগে প্রচন্ড ঝড় আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গের উপকুলেও।

আগামী ৩রা মে কলকাতা, দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পরের দিন শনিবারেও কলকাতা, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার রাত থেকেই প্রবল ঘুর্ণিঝড়ের আকার ধারণ করেছে এই ঘূর্নিঝড় ফণী।