Date : 2021-07-31

বচসার জেরে গুলি চলল কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্পে

হাওড়া: চতুর্থ দফা ভোটে দুবরাজপুরের একটি বুথে মোবাইল ফোন নিয়ে বচসার জেরে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। বৃহস্পতিবার ফের বাগনানে স্কুলের মধ্যে গুলি চালাল আধাসেনার এক জওয়ান। সূত্রের খবর, নিজেদের মধ্যে ঝামেলার জেরে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান।

মোট ১৮ রাউন্ড গুলি চলেছে বলে জানা গেছে। হাওড়ার বাগনানে জ্যোর্তিময়ী গার্লস হাইস্কুলে ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্প করা হয়েছে। সেই ক্যাম্পে লক্ষ্মীকান্ত বর্মন নামে এক জওয়ান তার ইনস্যাস রাইফেল থেকে ১৮ রাউন্ড গুলি চালায়। গুলি লেগে নিহত হন অসম রাইফেলসের সপ্তম ব্যাটেলিয়ানের এ এস আই ভোলানাথ দাস। ঘটনার জেরে আহত হন আরও ২ জওয়ান।

রন্টুমনি বোধক ও অনীল রাজবংশী নামে আহত দুই জওয়ানকে স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের দাবি, এদিন সকালে স্কুলের ভিতর থেকে বেশ কয়েকবার গুলির আওয়াজ আসে। গুলির আওয়াজ শুনে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষরা। ঘটনার খবর পেয়ে বাগনান থানার পুলিশ এসে লক্ষ্মীকান্ত বর্মন নামে ওই জওয়ানকে আটক করে নিয়ে যায়।

এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার সাধারণ মানুষ। ভোটের ডিউটিতে কেন্দ্রীয় বাহিনীর আচরণ নিয়ে বার বার প্রশ্ন উঠছে। জেলা পুলিশের তরফ থেকে সম্পূর্ণ ঘটনাটি জানানো হয়েছে জেলা শাসক ও নির্বাচন কমিশনের কাছে। কোন ঘটনাকে কেন্দ্র করে এমন গুলি চালানোর ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।