Date : 2019-11-22

১লা জুলাই থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

কলকাতা: কখনো রেক খারাপ, কখনো আত্মহত্যার ঘটনায় বেশ কয়েকমাস ধরেই বার বার ব্যাহত হয়েছে মেট্রো পরিষেবা। ব্যস্ত সময়ে নাকাল হয়েছেন নিত্যযাত্রীরা। শহরের লাইফ লাইন নিয়ে বাড়তি সতর্কতার দাবি তুলেছেন যাত্রীরা। সেই কথা মাথায় রেখেই ১লা জুলাই থেকে যাত্রীদের জন্য বাড়তি সুবিধা নিয়ে আসতে চলেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। ১০টার পরিবর্তে রবিবার সকাল ৯টা থেকে চলবে মেট্রো। এছাড়া ছুটির দিন রবিবারেও মেট্রোর সংখ্যা বাড়নোর কথা জানিয়েছে কর্তৃপক্ষ। প্রতি রবিবার মেট্রো চলে ১১০টি করে কিন্তু ১লা জুলাই থেকে ভদলে যাচ্ছে এই ব্যবস্থা। এদিন মোট ১২৪টি মেট্রো চলবে।

শনিবারেও আপ-ডাউনে বাড়ানো হবে মেট্রোর সংখ্যা। আগে শনিবার মেট্রো চলত ২২৪টি করে। ১লা জুলাই থেকে এই সংখ্যা বাড়িয়ে ২৩৬টি করা হবে। তবে শুধু শনি ও রবিবার নয় সপ্তাহের কাজের দিন সোম থেকে শুক্রবারও মেট্রোর সংখ্যা বাড়বে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

সোম থেকে শুক্রবার সকাল ৭ টা থেকে ৮ টার মধ্যে ২টির বদলে ৩টি রেক চলবে। সোমবার থেকে শুক্রবার কবি সুভাষ থেকে নোয়াপাড়া মধ্যে শেষ ট্রেনের সময় বদলানো হবে ।আগে শেষ ট্রেন কবি সুভাষ ছাড়ত রাত ৯-৫০ মিনিটে। এখন ছাড়বে রাত ১০-১৫ মিনিটে।