Date : 2021-02-28

ব্যস্ত সময়ে সঙ্গীর ম্যাসেজে অতিষ্ট! কথা বলবে সফ্টওয়ার

ওয়েব ডেস্ক: একটা সময় ছিল যখন ভালোবাসার মানুষের কুশল জানতে গেলে একমাত্র মাধ্যম ছিল চিঠিপত্র। তাতেও কি শান্তি ছিল! চিঠি যদিও বা পৌছনো গেল তো সেই চিঠি সবার চোখের আড়ালে রাখা ছিল গুপ্তধন লুকিয়ে রাখার থেকেও কঠিন। অ্যান্ড্রয়েড মোবাইল আর প্রেমের মধ্যে বর্তমানে অবিচ্ছেদ্য সম্পর্ক। যখন ইচ্ছে জানতে পারেন সঙ্গী কি করছে। তবে কাজের চাপ কিংবা একটু একা থাকতে ইচ্ছে হলে উপায় নেই, মোবাইলে বেজে ওঠে সঙ্গীর এসএমএস, বিরক্ত লাগলেও উত্তর দিতেই হবে। চিনের যুবক লি কাইজিয়াং এমনই সমস্যা পড়েছিলেন তার প্রেমিকাকে নিয়ে।

অসময়ে প্রেমিকার ম্যাসেজের উত্তর দিতে পেশায় সফ্টওয়্য়ার ইঞ্জিনিয়ার লি আবিস্কার করে ফেলেছেন চ্যাটবট সফ্টওয়ারের। এই সফ্টওয়ারের মাধ্যমে অসময়ে আসা এসএমএস-এর উত্তর স্বয়ংক্রিয় ভাবে দিয়ে দেবে আপনার মোবাইল। চ্যাটবট এমন একটি সফ্টওয়ারে যেখানে আগে থেকেই কিছু তথ্য দেওয়া থাকবে। যার মাধ্যমে ব্যাস্ত সময় আপনি অটোরিপ্লাই অন করে রাখলে আপনার সঙ্গী অথবা সঙ্গিনীকে এসএমএস-এর উত্তর দিতে পারবেন।

আর যাঁর সঙ্গে কথপোকথন চলবে সে জানতেও পারবে না যে আপনি অন্য কাজে ব্যস্ত। এই সফ্টওয়ারের আবিষ্কর্তা জানিয়েছেন, “আমার বিরুদ্ধে আমার বান্ধবী দীর্ঘ দিনের অভিযোগ ছিল যে আমি সব সময় ব্যস্ত থাকি। চ্যাটবট সফ্টওয়ারের কারণে আমি ওকে অটোরিপ্লাই দিতে পারি এবং ও তাতে খুশি হয়।” কাজ শেষ করে লি দেখেন উভয়ের মধ্যে ৩০০ এসএমএস আদান প্রদান হয়েছে। তাই ব্যস্ততা নিয়ে সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মতান্তর হলে অন করে রাখুন চ্যাটবট। সে উত্তর পাবে আর আপনি কাজ করবেন নিশ্চিন্তে।