Date : 2019-06-27

টনটনে পাক-অস্ট্রেলিয়ার টানটান লড়াই

ওয়েব ডেস্ক: বুধবার ভারতীয় সময়ে বিকেল ৩টেয় টনটনে বিশ্বকাপের ময়দানে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। ঘুরে দাঁড়ানোর ম্যাচে দুই অধিনায়কেরই প্রয়োজন জয়। তিন ম্যাচে ৪ পয়েন্ট রয়েছে অজিদের ঝুলিতে। শ্রীলঙ্কা ম্যাচ ভেস্তে যাওয়ায় পাকিস্তানের হাতে রয়েছে তিন ম্যাচে ৩ পয়েন্ট। ফলে ম্যারাথন গ্রুপ লিগে অজিদের বিপক্ষে মরিয়া ভাবে ঘুরে দাঁড়াতে চাইছে সরফরাজরা। বৃষ্টি পড়লে সুবিধা পান পেসাররা, চেজিং-এর ক্ষেত্রে সুবিধা পাবেন ব্যাটসম্যানরা। তাই বুধবারের ম্যাচে টস একটা বড় ফ্যাক্টর হতে চলেছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ১৪টি ম্যাচে মাত্র ১ বার জিতেছে পাকিস্তান। তাই এই কঠিন পরীক্ষায় পাক কোচের ভরসা আমিরের বিষাক্ত বোলিং। এই ইংল্যান্ডে যে বহু সুখের স্মৃতি রয়েছে পাক পেসারের। অন্যদিকে ভারতের কাছে হারলেও অস্ট্রেলিয়া এই ম্যাচে হট ফেভারিট হয়ে নামছে। অতীত পরিসংখ্যান সেটাই বলছে।

৯ বারের সাক্ষাৎ- ৫ বার জিতেছে অস্ট্রেলিয়া আর ৪ বার পাকিস্তান তাই আগে থেকে অনুমান করা খুব কঠিন। ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত পারফর্মেন্স ছিল নাথান কুলটার নাইলের, তবে বোলিং-এ খুঁজে পাওয়া যায়নি তাকে। তাই এই ম্যাচের বাইরে রাখা হতে পারে তাঁকে। দলে আসতে পারেন জ্যাসন বেহরেনড্রফ। ওয়ার্নারের ধীর গতির ইনিংস নিয়ে সমালোচনা হলেও তাঁর পাশেই দাঁড়াচ্ছেন ফিঞ্চ।