Date : 2021-05-06

জট কাটাতে আরও একধাপ এগোলো সরকার, এনআরএস-এ নবান্নের আমন্ত্রণ পত্র…

কলকাতা: স্বাস্থ্য পরিষেবায় অচলাবস্থা কাটাতে জুনিয়র ডাক্তারদের আমন্ত্রণ পত্র পাঠানো হল নবান্নের তরফে। পাশাপাশি নবান্নের তরফে জানানো হয়েছে সংবাদমাধ্যমের ক্যমেরায় এই বৈঠক লাইভ না হলেও নিরপেক্ষ ক্যামেরা দিয়ে রেকর্ড করা হবে। প্রসঙ্গত, এদিন জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়, নবান্নে বৈঠকের জন্য তাদের কাছে কোন রকম সরকারি আমন্ত্রণ পত্র পাঠানো হয়নি। এরপরেই এনআরএস কর্তৃপক্ষ নবান্নে স্বাস্থ্য অধিকর্তাকে বিষয়টি জানানোয় তড়িঘড়ি আমন্ত্রণ পত্র পাঠানো হয়, নবান্নের তরফে।

টানা সাতদিন ধরে বন্ধ রয়েছে বিভিন্ন সরকারি হাসপাতালের আউটডোর পরিষেবা। এরফলে চূড়ান্ত ভোগান্তি চলছে সাধারণ মানুষের। এদিকে আন্দোলনরত ডাক্তারদেরও চাপানউতোর চরমে উঠেছে। রবিবার জুনিয়র ডাক্তারদের মধ্যে বৈঠক হয়। বৈঠক শেষে তাঁদের তরফে জানানো হয় জনস্বার্থে তারা যেকোন জায়গায় বৈঠক করতে রাজি আছেন, তবে বন্ধ ঘরে নয় সেই বৈঠক তারা মিডিয়ার সামনেই করতে চান।

আর এমন স্থানে বৈঠক করতে হবে যেখানে রাজ্য মেডিক্যাল কলেজগুলির তরফ থেকে পর্যাপ্ত প্রতিনিধি এবং অবশ্যই যেন সেখানে সংবাদমাধ্যমও উপস্থিত থাকে বলে জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে শর্ত দেওয়া হয়। তবে সরকারের পক্ষ থেকে জানানো হয় নিরপেক্ষ মাধ্যমের ক্যামেরায় লাইভ হবে বৈঠক। এদিকে দুপুর ২.৩০ মিনিটের মধ্যে নবান্নে বৈঠকের জন্য পৌঁছে যাওয়ার কথা এনআরএস সহ বিভিন্ন মেক্যাল কলেজের প্রতিনিধিদের।

ইতিমধ্যে একটি গাড়ির ব্যবস্থা করা হয়েছে এনআরএস কর্তৃপক্ষের তরফে।স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়, লাইভ কভারেজের ব্যবস্থা করা হলেও সংবাদ মাধ্যমকে বৈঠকে  থাকতে যাবে না বলে জানানো হয়েছে। এদিকে এই শর্ত মানতে নারাজ জুনিয়র ডাক্তাররা। সুতরাং নির্ধারিত সময় বৈঠকে নবান্নে জুনিয়র ডাক্তাররা বৈঠকে উপস্থিত থাকতে হবে কিনা তা তৈরি হয়েছে ধোঁয়াশা।