Date : 2021-02-28

নিজের সমান ওজনের ফুলে পুজো দিলেন নমো…

ওয়েব ডেস্ক: লোকসভা ভোটে দেশজুড়ে গেরুয়া ঝড়ে রীতিমতো বিপর্যস্ত বিরোধী শিবির। কিন্তু কেরলে বিজেপির মার্কশিট খুবই খারাপ।শনিবার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর নৌবাহিনীর বিশেষ হেলিক্পটারে কোচি থেকে শ্রীকৃষ্ণ কলেজের মাঠে পৌঁছান মোদী। সেখান থেকে সকাল দশটা নাগাদ কেরালার ত্রিচূড়ের গুরুভায়ুর শ্রীকৃষ্ণ মন্দিরে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তুলাভরম প্রথা মেনে এদিন নিজের ওজন সমান পদ্ম তুলায় ওজন করে পুজো দেন প্রধানমন্ত্রী। তাঁর ইচ্ছেমতো ১১২ কেজি পদ্ম আগে থেকেই মজুত রাখা হয়েছিল। শুক্রবার নিজের ডিজিটাল অ্যাকাউন্ট থেকে গুরুভায়ুর মন্দিরে পুজো দেওয়ার জন্য মন্দিরে দেন ৩৯ হাজার ৪২১টাকা।

পুজো দেওয়ার পর প্রধানমন্ত্রী টুইট করে জানান, দেশের বিকাশ এবং সমৃদ্ধির জন্য এই প্রাচীন মন্দিরে পুজো দিলেন তিনি। প্রায় ২০ মিনিট মন্দিরে ছিলেন তিনি। পুজো দেওয়ার পর ঘুরে দেখেন মন্দির। কেরালার জাতীয় পোষাক সাদা ধুতি ও শাল গায়ে এদিন মন্দিরে যান নমো।

সঙ্গে ছিলেন কেরালার রাজ্যপাল পি সথাশিবম ও কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরন। এর পর কেরলে বিজেপির রাজ্য কমিটির আয়োজিত এক সভায় পৌছান তিনি। সেখান থেকেই প্রধানমন্ত্রী রওনা হন মালদ্বীপেের উদ্দেশ্যে। দ্বিতীয়বার বিপুল ভোটে জয়ী হয়ে ক্ষমতায় আসার পর এটাই মোদীর প্রথম বিদেশ সফর।এরপর রবিবারই উড়ে যাবেন তিনি শ্রীলঙ্কার উদ্দেশ্যে।