Date : 2021-02-28

প্রয়াত বিশিষ্ট অভিনেত্রী এবং সংগীতশিল্পী রুমা গুহঠাকুরতা

ওয়েব ডেস্ক : সোমবার সকালে প্রয়াত হলেন বিশিষ্ট অভিনেত্রী এবং সংগীতশিল্পী রুমা গুহঠাকুরতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। সোমবার  সকাল সাড়ে ছটা নাগাদ বালিগঞ্জের বাড়িতেই তাঁর মৃত্যু হয়। পুত্র অমিতকুমার মুম্বই থেকে এলেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। ১৯৫১ সালে কিশোরকুমারের সঙ্গে বিয়ে হয় রুমা গুহঠাকুরতার। তবে সেই বিয়ে সুখের হয়না। তাই কিশোরকুমারের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর  ১৯৫৭ সালে তিনি অরূপ গুহঠাকুরতাকে বিয়ে করেন। ১৯৫৮ সালে তিনি তৈরি করেন “ক্যালকাটা ইয়ুথ কয়্যার”

শুধু তাই নয়, বাংলার সমস্ত জনপ্রিয় এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকারদের ছবিতে অভিনয়ও করেন তিনি। যেমন, বালিকা বধূ, অ্যান্টনি ফিরিঙ্গি, অমৃতকুম্ভের সন্ধানে, গঙ্গা, পলাতক, অভিযান প্রভৃতি। ক্যালকাটা ইয়ুথ কয়্যার নিয়ে তিনি অনেক কষ্ট করেছেন একটা সময় এবং জনপ্রিয় সংগীত দল হিসেবে সঙ্গীত জগতে এর পরিচয়ও গড়ে তুলেছিলেন। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ কলকাতার চলচ্চিত্র ও সংগীত মহল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন।

তিনি বলেছেন, ‘তিনি অসংখ্য বাংলা ছবিতে অভিনয় করেছেন। জনপ্রিয় অভিনেত্রী, সেই সঙ্গে জনপ্রিয় সংগীতশিল্পীও সংগীত ও চলচ্চিত্র জগতে তাঁর অবদান আমরা মনে রাখব। আমি তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি’।