Date : 2019-06-27

ICC World Cup 2019: আঙুলে চিড়, বিশ্বকাপের বাইরে ধাওয়ান

ওয়েব ডেস্ক: বিশ্বকাপে চলাকালীন যুবরাজ সিং-এর স্বেচ্ছাবসরের পর ফের বড় ধাক্কা ভারতীয় শিবিরে। হাতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতে হঠাৎ চোট পান ভারতীয় শিবিরের এই নির্ভরযোগ্য ওপেনার। তাঁকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা। ততদিনে গ্রুপ লিগে ভারতের ম্যাচগুলো শেষ হয়ে যাবে। এরপর ফিট হয়ে তিনি নক-আউট ম্যাচে নামত পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। আইসিসির মেগা ইভেন্টে তাই তাঁকে বাদের খাতায় রেখেছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৭ রান করে ম্যান অফ দ্যা ম্যাচ হন ধাওয়ান।

রোহিত-শিখরের উপর নির্ভর করেই দল এগিয়ে চলছিল বিশ্বজয়ের লক্ষ্যে কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগেই জটিল হয়ে গেল এই অঙ্কটা। স্বভাবতই উদ্বেগ বাড়ছে দলের অন্দরে। ধাওয়ানর বিকল্প কে? রোহিতের সঙ্গে ওপেনিং-এ এবার হয়েতো লোকেশ রাহুলকে দেখা যাবে।

চার নম্বরে ভাবা হতে পারে বিজয় শঙ্করকে অথবা অতিরিক্ত অলরাউন্ডার হিসাবে দলে আনা হতে পারে রবীন্দ্র জাদেজাকে। টপ অর্ডারে দল পার্ফমেন্স ধরে রাখতে না পারলে বাড়তি চাপ পড়বে মাহি-কোহলির উপরেই। বিশ্বকাপ শুরু হয়ে গেছে, তাই পার্মুটেশন কম্বিনেশনের উপায় নেই। তাই হাতে থাকা অস্ত্র দিয়েই নতুন স্ট্র্যাটেজি তৈরিতে জোর শাস্ত্রীর।