Date : 2019-07-23

মাঝ আকাশে বিপত্তি, ঝড়ের মুখে পড়ে আপৎকালীন অবতরন অষ্ট্রেলিয়া গামী বিমানের

ওয়েব ডেস্ক: মাঝ আকাশে ঝড়ের মুখোমুখি হয়ে বিপত্তি, অস্ট্রেলিয়া গামী বিমানের জরুরী অবতরন হনলুলুতে।ঘটনায় আহত ৩৭।আহতের নিয়ে যাওয়া হয়েছে পার্শ্ববর্তী হাসপাতালে।ঘটনাটি ঘটেছে কানাডার ভ্যাঙ্কুভার থেকে অষ্ট্রেলিয়ার সিডিনি যাওয়ার পথে।বিমানটিতে ২৬৯ জন যাত্রী এবং ১৫ জন ক্রু মেম্বার ছিল বলে জানা গেছে। বিমানটি আকাশে ওড়ার কিছুক্ষনের মধ্যেই ঝড়ের কবল পড়ে। ফলে বেশ কিছু সময়ের মধ্যেই আতঙ্ক শুরু হয়ে যায় বিমানে থাকা যাত্রীদের মধ্যে। এদের মধ্যে বেশ কিছু জনের সিটবেল্ট বাধা না থাকায় বিমানের সিলিংয়ে ধাক্কা খায় বেশ কিছু যাত্রী।ঘটনার পরপরই আপৎকালীন পরিস্তিতিতে বিমানটিকে অবতরন করানো হয় হনলুলু বিমানবন্দরে।

বোয়িং ৭৭৭-২০০ বিমানটির প্রতক্ষ্যদর্শীদের মতে, ‘হঠাৎ করে বিমানটি নিয়ন্ত্রন হারাতে শুরু করল।যাদের বেল্ট বাধা ছিল না তাদেরকে শূণ্যে ভাসতে দেখলাম।এবং তাদের অনেকেই বিমানের সিলিংয়ে গিয়ে আঘাত করল’।

১০ বছর সময় দেওয়া হয়েছিল বাঁচার জন্য, জানালেন সুপার ৩০ র আসল নায়ক

কানাডিয়ান ফেডারেল অ্যাভিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে দুর্ঘটনার সময় বিমানটি দক্ষণ হনলুলু থেকে ৬০০ মাইল দূরে এবং ৩৬০০০ ফুট ওপরে ছিল।হনলুলুতে যাত্রীদের থাকার জন্য হোটেল এবং খাবারের ব্যাবস্থা করেছে কানাডা এয়ার।পরবর্তী বিমানের ব্যবস্থা না হওয়া পর্যন্ত যাত্রীদেরকে সেখানে রাখার ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।