Date : 2019-10-24

শুধুই ডিম খান! এই কাজগুলি ডিম দিয়ে করে দেখুন তো….

ওয়েব ডেস্ক: ডিমের ওমলেট, ডিমের পোচ, ডিমের কারি, ডিম সেদ্ধ, ১ লক্ষ ডিমের পদ খেয়ে তৃপ্ত হন ডিম প্রেমিরা। শুধু স্বাদে নয় অনেকে আবার ডিমকে অল্প অল্প রূপচর্চার কাজেও লাগাতে জানেন। ডিম চুলে মাখেন, মুখে মাখেন, কাঁচা ডিমের সাদা অংশ ডায়াটিং-এর কাজে অনেকে ব্যবহার করেন। এরার সেই ডিম দিয়ে রসনার তৃপ্তি অথবা রূপের জেল্লা ছাড়া আর কি কি করা যায় জেনে নিন…

কন্ডিশনার- ডিমের মতে দারুন কন্ডিশনার মার্কেটে কোথাও নেই। বাথরুমে ঢুকে দেখলেন কন্ডিশনারের বোতল ফাঁকা, চিন্তা কি, অলিভ ওয়েলের সঙ্গে ডিমের কুসুম একটু লাগিয়ে রাখুন চুলে। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন, বাজার চলতি কন্ডিশনারকে হার মানিয়ে আপনি পাবেন মখমলের মতো কোমল চুল।

গাছের প্রয়োজন- ডিম সেদ্ধ করে সেই জল ফেলে দেন! এক কাজ করুন, ডিমের খোলা ছাড়িয়ে নিয়ে সেই জলের সঙ্গে মিশিয়ে নিয়ে গাছের গোড়ায় দিন। এতে গাছের শরীরে ক্যালশিয়ামের চাহিদা মিটবে।

গয়না ঝকঝকে করুন- অনেক সময় ঘরে পড়ে থাকা রূপোর সোনার গয়না কালো হয়ে যায়। বাতাসের অক্সিজেনের কারেণেই এমনটা হয়। এই গয়না পরিষ্কার করতে দোকানে না ছুটে ঘরে দুটো ডিম ভালো করে সেদ্ধ করে খোসা ছাড়িয়ে নিন। তারপর সেই ডিমর কুসুম বের করে একটা পাত্রে রেখে গুড়িয়ে নিন। তার উপর একটা পরিস্কার কাগজ পেতে নিন। গয়নাগুলি কাগজের উপর রেখে পাত্রের মুখ বন্ধ করে দিন বায়ুনিরুদ্ধ করে। এভাবে গয়না ২ দিন রেখে দিলে আপনার গয়না একেবারে ঝকঝকে হয়ে যাবে. এর কারণ ডিম ডি-অক্সিফিকেশনের কাজ করে।

#rplus #cattlesmuglling

ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর গরু পাচারের করিডর।অন্যান্য জিনিস তো বটেই এমনকি গরু পাচারে নিষেধাজ্ঞা থাকা সত্বেও বছরের পর বছর রমরমিয়ে চলছে সেই কাজ।প্রশাসনের নাগের ডগা দিয়ে পাচার হচ্ছে গরু সহ অসংখ্য গবাদি পশু।চোরাপথে বেহাত হচ্ছে ভারতের প্রাণীজ সম্পদ।কেমনভাবে হয় এই যাবতীয় পাচার? জানতে দেখুন এই রোমহর্ষক ভিডিও শুধুমাত্র Rplus এ।

Posted by RPLUS News on Saturday, July 13, 2019

রক্তবন্ধ করুন- অনেক সময় বাইরে বেড়াতে গেলে আমরা ডিম সেদ্ধ টিফিনে নিয়ে যাই। আর সেখানে গিয়ে দুর্ঘটনাবসত যদি আপনার হাত-পা-এ আঘাত লেগে কেটে যায় তবে সেদ্ধ ডিমের খোসা ছাড়িয়ে সেই খোসা ক্ষতস্থানের উপর চেপে ধরুন। দেখবেন রক্ত বন্ধ হয়ে যাবে। কারণ ডিমের খোসায় প্রচুর পরিমানে ক্যালসিয়াম থাকে যা আপনার রক্ত বন্ধ করতে সাহায্য করবে।