Date : 2019-10-24

বিধানসভায় পাশ হল বিল,বেতন,ভাতা বাড়ল বিধায়ক, মন্ত্রীদের….

ওয়েব ডেস্ক: পশ্চিমবঙ্গ বিধানসভায় পাশ হয়ে গেল বিধায়কদের ভাতা বৃদ্ধি সংক্রান্ত বিল। এই দাবি অনেকদিন ধরেই উঠছিল বিধানসভায়। এবার সেই দাবিকে সায় দিয়ে বিধায়কদের দৈনিক ভাতা ১ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হল ২হাজার টাকা। অন্যদিকে মন্ত্রীদের ভাতা ছিল দৈনিক ২ হাজার টাকা। এখন সেই ভাতা বাড়িয়ে করা হল ৩০০০ টাকা। অর্থাৎ দৈনিক ভিত্তিতে বিধায়ক ও মন্ত্রী প্রত্যেকেরই দৈনন্দিন ১ হাজার টাকা করে ভাতা বাড়ল।

প্রসঙ্গত, এই রাজ্যের বিধায়ক, মন্ত্রী, মুখ্যমন্ত্রী অন্যান্য রাজ্যের থেকে বেতন ভাতার দিক থেকে বেশ কিছুটা পিছিয়ে ছিল বরাবরই। রাজ্যের বিধায়কদের তৃণমূল জমানায় এই নিয়ে তিনবার বেতন-ভাতা বৃদ্ধি পেল।

উল্লেখ্য, বিধায়কদের মূল বেতন ২১,৮৭০ টাকা, সঙ্গে ৬০ হাজার টাকা ভাতা অর্থাৎ ৮১,৮৭০ টাকা বিধানসভা চলাকালীন প্রত্যেক বিধায়ক উপস্থিত থাকার জন্য ভাতা পেয়ে থাকেন।

আরও পড়ুন: সুখবর! শীঘ্রই ৩৩ হাজার সরকারি পদে নিয়োগ, জানালেন মুখ্যমন্ত্রী

বামফ্রন্টের আমলে সেটা ছিল প্রতিদিন প্রতি বিধায়কের জন্য ৭৫০ টাকা। ২০১১ সালে তৃণমূল কংগ্রেস সরকার গঠিত হওয়ার পরে সেই ভাতা ২৫০ টাকা বেড়ে এখন হয়েছে ১ হাজার টাকা।

#Newsrplus_Ranakhetra

দেশ জুড়ে বিভিন্ন অঞ্চলে চলছে জলের জন্য হাহাকার। সামজিক পরিস্থিতি ঠিক রাখতে গেলে অপরিহার্য পরিবেশকে সুষ্ঠ ও দূষণ মুক্ত রাখা। সামাজিক ও পরিবেশ আন্দোলনে সামিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জল সংরক্ষণে এবার কি তবে কেন্দ্রের সঙ্গে সমঝতার পথে হাঁটতে চলেছেন তিনি….. দেখুন রণক্ষেত্র, আজ রাত, ৮টায়

Posted by RPLUS News on Thursday, July 11, 2019

২০১৭ সালের ১১ মার্চ শেষ বারের জন্য বেতন বেড়েছিল এই রাজ্যের বিধায়ক ও মন্ত্রীদের।

এই সময় মুখ্যমন্ত্রীর বেতন ছিল ৮৬৩০০ টাকা আর মন্ত্রীদের বেতন ছিল ৮১৩০০ টাকা। এরপর দেড় বছরের মধ্যে ফের বাড়ছে বেতন। উল্লেখ্য, বিধায়কদের মূল বেতন ২১,৮৭০ টাকা, সঙ্গে ৬০ হাজার টাকা ভাতা অর্থাৎ ৮১,৮৭০ টাকা বিধানসভা চলাকালীন প্রত্যেক বিধায়ক উপস্থিত থাকার জন্য ভাতা পেয়ে থাকেন।