Date : 2021-03-01

২০২৩ ওয়ার্ল্ড কাপ আয়োজনের জন্য ওয়ার্ম-আপ শুরু ভারতের….

ওয়েব ডেস্ক: এই প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ হাতে তুলে নিয়ে আপ্লুত ইংল্যান্ড। সারা বিশ্ব পেয়েছে নতুন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নকে। ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের রেশ কাটতে না কাটতেই এবারের দিন গোনা শুরু হয়ে গেছে ২০২৩-এর পরবর্তী বিশ্বকাপের জন্য। ২০২৩-এ ১৩ তম বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক দেশ ভারত। এর আগে ভারতের সঙ্গে মিলিয়ে বিভিন্ন প্রতিবেশী দেশেও বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে, কিন্তু ২০২৩-এর ক্রিকেট বিশ্বকাপের একমাত্র আয়োজক দেশ হচ্ছে ভারত।

আরও পড়ুন : প্রেম করে বিয়ে করলেন দুই মহিলা ক্রিকেটার

ফলে নিরাপত্তা থেকে শুরু করে বাড়তি অনেক দ্বায়িত্ব থাকবে ভারতের উপর। ২০২৩-এর ৯ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্বকাপ ক্রিকেট অনুষ্ঠিত হবে ভারতের বিভিন্ন স্টেডিয়ামে। ২০১৯ বিশ্বকাপের মতোই ফরম্যাট থাকবে ২০২৩ বিশ্বকাপেও। প্রথম রাউন্ডে রবিন লিগে ১০টি দল মুখোমুখি হবে। আইসিসির র‌্যাঙ্কিংয়ে প্রথম সাতটি দল এবং আয়োজক দেশ ভারত মূল পর্বে খেলার সুযোগ পাবে। বাকি দুটি দল হল ২০২৩ সালে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের দুই ফাইনালিস্ট দল খেলবে।

আরও পড়ুন: পারিবারিক বিবাদের জেরে সৎকার আটকে রইল কিংবদন্তি ফুটবলার পঙ্গম কান্ননের

এর আগে তিনবার ভারতে ওয়ার্ল্ড কাপ ম্যাচের যৌথ ভাবে আয়োজক দেশ ছিল ভারত তবে এবার একক আয়োজক দেশ হয়েছে ভারত। ১৯৮৭ সালে ভারত ও পাকিস্তান যুগ্মভাবে বিশ্বকাপের আয়োজন করেছিল। ১৯৯৬ সালে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা বিশ্বকাপের আয়োজন করে। আর ২০১১ সালে ভারত-শ্রীলঙ্কা-বাংলাদেশে বসে বিশ্বকাপের আসর। ম্যাচ সংক্রান্ত স্বচ্ছতা যেন আরও নির্ভুল হয় সেই বিষয়ে এখন থেকেই চিন্তাভাবনা শুরু করেছে আইসিসি।

#Newsrplus_Biswas_Abiswas

"বিশ্বাস অবিশ্বাস" দেখুন আজ রাত ১০ টায় শুধুমাত্র "Rplus" এ। #Rplusnews,

Posted by RPLUS News on Tuesday, July 16, 2019