Date : 2022-12-06

সম্প্রীতির বার্তা দিতে ইসকন রথযাত্রায় প্রধান অতিথির আমন্ত্রণ নুসরত জাহানকে

ওয়েব ডেস্ক: ভোটে জিতে সাংসদ হিসাবে শপথ নেওয়ার আগেই জীবন সঙ্গী নিখিল জৈনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন নুসরৎ জাহান। ইস্তাম্বুলে বিবাহ অনুষ্ঠান শেষ করেই সংসদে শপথ নিতে পা রাখেন নববধুর বেশে। বিতর্ক শুরু সেখান থেকেই।

পরনে শাড়ি, কপালে সিঁন্দুর, হাতে চূড়া আর উজ্বল মেহেন্দির রঙ নিয়ে শপথ বাক্য পাঠ করার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল এবং সমালোচনার সম্মুখীন হন তিনি।

কিন্তু এই সব কিছুর মধ্যেও নিজের মাথা ঠান্ডা রেখেই দৃঢ় ভাবে ধর্মীয় সম্প্রীতির কথা বলেছেন তিনি। আর সেই কথা শুনেই রীতিমতো মুগ্ধ হয়েছেন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ব ইসকনর ভক্তগন। তাই বৃহস্পতিবার কলকাতায় রথযাত্রা উপলক্ষ্যে অনুষ্ঠানে বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহানকে আমন্ত্রণ পাঠানো হয়েছে ইসকনের তরফ থেকে।

মুসলিম ধর্মাবলম্বী হওয়া সত্ত্বেও ভিন্নধর্মের মানুষকে ভালোবেসে জীবন সঙ্গী হিসাবে বেছে নিয়েছেন তিনি। তাঁর সিঁথিতে সিঁদুর, গলায় মঙ্গলসূত্র পরে সংসদে আসা ভালো চোখে নেয়নি অনেকেই।

তবু ট্রোলের মুখে দাঁড়িয়েও জোর গলায় নিজের কথা জানিয়েছেন নুসরত। তিনি ধর্মনিরপেক্ষ ছিলেন, আছেন এবং থাকবেন এমনটাই জানিয়েছেন। হিন্দু ধর্মের সংগঠন হলেও ইসকন সমজের সকল মানুষকে নিয়ে চলার কথায় বিশ্বাস করেন।

তাই এদিন ইসকনের মুখপাত্র রাধারমন দাস নুসরতকে ইসকনের রথযাত্রায় আমন্ত্রণ জানিয়েছেন ট্যুইটারের মাধ্যমে। ইসকনের আমন্ত্রণ আনন্দের সঙ্গে গ্রহণ করেছেন নুসরত। ৪ জুলাই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইসকনের রথযাত্রার মঞ্চে উপস্থিত থাকবেন নুসরত জাহান। কলকাতার বৃহত্তম রথযাত্রা ইসকনের অনুষ্ঠানে উপস্থিত থাকার সুযোগ পাওয়ায় তিনি আনন্দিত এমনটাই জানিয়েছেন বিভিন্ন সূত্রে।