Date : 2021-05-06

সবজি কেনার জন্য ৩০ টাকায় চাওয়ায় স্ত্রীকে তিন তালাক দিল স্বামী…

ওয়েব ডেস্ক: তিন তালাকের স্থান এখন আর সংবিধানে নেই। তবুও এখনও কিভাবে এই প্রথাটির অপব্যবহার ক্রমাগত চলে যাচ্ছে তার প্রমাণ পাোয়া গেল আরও একবার। মাত্র ৩০ টাকা চেয়েছিল সে সবজি কেনার জন্য। সেটাই হয়ে গেল বড় অন্যায়। সেই কারণে স্ত্রীকে তিন তালাক দিল তাঁর স্বামী।

ঘটনাটি ঘটেছে শনিবার দিল্লির রাওজি মার্কেটে। লোকসমক্ষেই এমন একটি ঘটনা ঘটেছে বলে জানা যায়। তবে শুধু এটাই নয়, এই ঘটনাটির ঘটার পর বাড়ি ফিরে স্ক্রু-ডাইভার দিয়ে আঘাতও করা হয় বছর ৩০-এর জায়নাবকে, জানায় লোকাল পুলিশ। জায়নাব এখন হাসপাতালে চিকিৎসাধীন।

আঘাতের সময় জ়ায়নাবের শ্বাশুড়ি জোর পরে তাঁর কানের দুলটিও খুলে নেওয়ার চেষ্টা করছিলেন বলে জানান জ়ায়নাব নিজেই। কিন্তু সেটি না দিতে চাওয়ায় জায়নাবের উপর আরও অত্যাচার করতে শুরু করে তারা। পাড়ার লোকেরা আটকানোর চেষ্টা করলে, তাদেরকেও ঘরে ঢুকতে দেওয়া হয়না, জানান জ়ায়নাবের বাবা। জায়নাবের স্বামী সাবির মিলে তেলের বাক্স বিক্রি করে। প্রায় ৯ বছরের বিবাহিত জীবনে বাড়িতে তাঁদের ৪জন বাচ্চাও আছে। ২ বছর আগে প্রথমবার জ়ায়নাবকে একটি লাঠি দিয়ে মাথায় মারে বলে জানান তাঁর বাবা মুরসালিম। শুধু তাই নয়, তাঁর ননদ ও শ্বশুরবাড়ির বাকি লোকেরাও তাঁর সঙ্গে খুবই খারাপ ব্যবহার করত বলেও অভিযোগ জায়নাবের পরিবারের।

বেশ কিছুদিন আগে শরীর খারাপ থাকায় মেয়েকে নিজের কাছে এনে রাখেন তিনি। শুক্রবার আবার জ়ায়নাব দাদরিতে তাঁর শ্বশুরবাড়িতে ফিরে যাওয়ার পর তাঁর স্বামী সাবির ডিভোর্স চান। পুরো পরিবারের বিরুদ্ধেই এফ.আই.আর. করেছে জ়ায়নাবের পরিবার। তাঁদের শাস্তি হবে কিনা তার জন্য এখন জায়নাবের পরিবারকে অপেক্ষায় বসে কোর্টের শুনানির।