Date : 2021-02-25

বেয়ার গ্রিলসের সঙ্গে প্রকৃতির খোঁজে মোদী

ওয়েব ডেস্ক : বেয়ার গ্রিলস নামটা কম বেশি সবারই জানা।বনে, জঙ্গলে প্রতিকূল পরিস্থিতিতে কিভাবে নিজের প্রাণকে বাঁচাবেন সেই শিক্ষাই একটি ডিসকভারি চ্যানেলের সৌজন্যে আমাদের জানা।অন্য দিকে নরেন্দ্র মোদী।ভারতের প্রধানমন্ত্রী।যিনি এই লোকসভা ভোটে বিপুল সংখ্যক জনাদেশ পেয়ে অধিষ্ঠিত হয়েছেন মসনদে।এই দুইয়ের মধ্যে মিল না থাকলেও প্রকৃতির সৌজন্যে এবার দুজনকে একসাথে দেখা যাবে পর্দায়। আগামী ১২ ই আগস্ট ডিসকভারিতে বেয়ার গ্রিলসের শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ডে’ প্রকৃতির সঙ্গে সময় কাটাতে দেখা যাবে প্রধানমন্ত্রীকে।


তবে হঠাৎ কেন এই আয়োজন? এব্যাপারে নরেন্দ্র মোদী জানিয়েছেন, বহু বছর আমি প্রকৃতি, পর্বত এবং জঙ্গলের মধ্যে কাটিয়েছি।যার প্রভাব এখনও আমার ওপর রয়েছে।কিন্তু যখন আমাকে রাজনীতির বাইরে জীবনের ব্যাপারে আলোচনার জন্য ডাকা হয় তাও আবার প্রকৃতির মধ্যে তখন আমি সেটাতে অংশগ্রহন করার জন্য ইচ্ছাপ্রকাশ করি।


এছাড়া এবিষয়ে বিবৃতি দিয়ে তিনি আরও জানান, এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে আমাদের ভারতের প্রাকৃতিক সৌন্দর্য়ের রুপ তা তুলে ধরা হবে এবং তেমনই প্রকৃতিকে সংরক্ষন করা এবং তার সঙ্গে সহবস্থানের বিষয়টিও তুলে ধরা হবে ।জঙ্গলের মধ্যে সময় কাটানোটা আমার কাছে খুব আনন্দের এবং সেও আবার বেয়ার গ্রিলসের সঙ্গে যিনি তার অফুরন্ত শক্তি এবং জ্ঞানের মাধ্যমে প্রকৃতিকে উপভোগ করেন।

ম্যান ভার্সেস ওয়াইল্ডের ৮তম শো এটি। যেখানে বেয়ার গ্রিলস অত্যন্ত ঝুঁকির্পূর্ণ জায়গাতে কিভাবে নিজেকে বাঁচিযে ফেরা যায় সেই প্রশিক্ষন দিয়ে থাকেন।তাঁর সঙ্গে বহু সেলিব্রেটিও এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।যাদের মধ্যে জ্যাক এফটন, মাইকেল বি জর্ডন এবং আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাও রয়েছেন।