Date : 2021-04-21

সমুদ্রতটেই অপেক্ষা করছে মৃত্যু!…

ওয়েব ডেস্ক: বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ঘুরছিল নীলাভ জলরাশিপূর্ণ সমুদ্রতটের অপূর্ব ছবি। সেই দেখেই অনেকে ছবির লোকেশন খুঁজে পাড়ি দিওয়ার জন্য মনস্থির করে নেন।

স্পেনে অবস্থিত এই মনমোহিনী সমুদ্রতটের নাম ‘মন্তে নেমে’।

এর অদ্ভুত নীলাভ রূপের যাদুতে আপ্লুত নেটিজেনরা অনেকেই সেখানে পৌঁছে কিছু না জেনেই গিয়েছিলেন সাঁতার কাঁটতে।

আরও পড়ুন : এই ছবিতে লুকিয়ে আছে আস্ত একটা পাইথন, খুঁজে পেলেন….

কিন্তু স্পেনের এই সৈকতের সৌন্দর্যের আড়ালে আছে ভয়ানক বিষ। সেই জলে সাঁতার কাটতে নেমেই অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন মানুষ। স্থানীয় পরিবেশবিদের মতে, ওই অঞ্চলে জলে নীলাভ সৌন্দর্যের কারণ বিষাক্ত বর্জ্য পদার্থ এবং তেজস্ক্রীয়ের উপস্থিতি।

সেই কারণেই এখানে স্নান করতে নেমে বিপদে পড়েন বহু মানুষ। স্পেনেই এই সেকতকে রাশিয়ার বিষাক্ত চেরনোবিল-এর সঙ্গে তুলনা করা হয়। আর অনেকেই এই সৈকতের সৌন্দর্যের পিছনের গূঢ় সত্যি সম্পর্কে অজ্ঞাত। গত মাসেই এই জলে স্নান করে স্পেনে ঘুরতে আসা একাধিক মানুষ ভুগছে কঠিন চর্মরোগে, কারও কারও পেটের সমস্যাও দেখা দিয়েছে।

View this post on Instagram

Fotito del primer día, dándome un refresco en el Neme. 50.000 frikazos han visto mi último stories. Estáis muy mal. De momento, como un roble. A ver si hace solecito este finde y sumamos el tercer remojo ya, que apetece. #wolframiomiscojones #melapelaelneme #viscacatalunya #catalunyalliure #bulode4galegos

A post shared by Selección natural (@izzyandtai) on Jul 16, 2019 at 6:41am PDT

তাই স্পেনে ঘুরতে আসলে এখানে শুধু ঘুরতেই হবে। সমুদ্রে স্নানের ইচ্ছে হলে আপনার বিপদ অবধারিত। তাই স্পেনের প্রশাসনের তরফ থেকে এই স্থানে স্নান করার অনুমতি দেওয়া হচ্ছে না। অনেকেই যাচ্ছে ঘুরছেন, নীলজলরাশিকে সঙ্গী করে সেলফি তুলতে্ পারছেন দূর থেকেই। বিষ বলে কথা, যতই সুন্দরী হোক কাছে গেলেই যে বিপদ।