Date : 2021-03-07

কাজিরাঙা-বন্যার লড়াইয়ে ক্লান্ত রয়্যাল বেঙ্গল আশ্রয় নিল লোকালয়ে…

ওয়েব ডেস্ক: বাড়িতে ওটা কে বসে? খাটের এক কোণায় বসে কুঁকড়ে বসে ওটা কে?

ওটা কে সে জানান পড়তেই কালঘাম ছুটে গল সব গ্রামবাসীর। এটা তো যে কেউ নয়, স্বয়ং বাঘমামা এসে হাজির হয়েছে বাসায়।

তবে ঘটনাটা মজার মনে হলেও তা একেবারেই মজার নয়।

কোনোরকম ভয় দেখাতে বা গ্রামবাসীদের ক্ষতি করার উদ্দেশ্যে বাঘটি আসেনি। ব্রম্হপুত্র নদীর জল উপছে ভেসে গিয়েছে প্রায় পুরো আসাম।

এখন পর্যন্ত প্রায় ৫৭ লাখ বা তারও বেশি লোক ভুগছে নিরপত্তাহীনতায়। শুধ মানুষই নয়। ভুগছে বন্য জীবজন্তুও। আসামের কাজিরাঙাতে বসবাসকারী সমস্ত জীবজন্তুরাও এখন ঘর ছাড়া। তাদের মধ্যে ভেসেও গেছে অনেকে।

আরও পড়ুন : এবার থেকে প্লাস্টিক সংগ্রহ করে আনলেই মিলবে ভরপেট খাবার…

মারা গেছে বেশ কিছু গণ্ডারও। কাজিরাঙার মতো অতো বড় একটি অংশ ডুবে যাওয়ায় সব পশুরাই এখন কোনো উঁচু যায়গা খুঁজছে বাঁচার আশায়। সেই কারণেই এই বিপত্তি বাড়ছে সাধারণ মানুষের।

#Newsrplus #biswasobiswas

মন্দিরে নেই দেবতা, কিন্তু জলপান করার ঢকঢক শব্দ, মন্দিরে থাম ভাসমান, কিন্তু কেন? এই সব নানান অলৌকিক বিষয় নিয়ে দেখুন বিশেষ অনুষ্ঠান 'বিশ্বাস অবিশ্বাস' আজ রাত ১০ টায় Rplus news এ। #newsrplus #biswasobiswas

Posted by RPLUS News on Wednesday, July 17, 2019

কাজিরাঙার এমনই এক ছবি সম্প্রতিই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটি ঘরে ঢুকে বিছানায় উঠে পড়তে দেখা গেল একটি রয়্যাল বেঙ্গল টাইগারকে। 

ওয়াইল্ড লাইফ ট্রাস্ট নামক একটি টুইটার হ্যান্ডলে বৃহস্পতিবার সেই রয়্যাল বেঙ্গল টাইগারের ছবি পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বাঘটি ঘরের মধ্যে ঢুকে পড়েছে। ছবিটি দেখে মনে হচ্ছে সে একটি বিছানা পুরো দখল নিয়েছে। আর সেখানেই ক্লান্ত শরীর এলিয়ে শুয়ে রয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, বাঘটিকে ঘুমপাড়ানি গুলি করে বের করার ব্যবস্থা করা হচ্ছে।

#Newsrplus #Ranakhetra

তৃণমূল কি হারানো জমি ফিরে পাবে? মেরুকরণ ও এনআরসি, দুই অস্ত্রে বাজিমাত করতে চাইছে বিজেপি।দেখুন 'একুশের অভিযান' রণক্ষেত্রে আজ রাত ৮ টায়।

Posted by RPLUS News on Wednesday, July 17, 2019

ছবিগুলি বাড়ির দেওয়াল বা জানালার ফাঁক দিয়ে তোলা হয়েছে। বোঝাই যাচ্ছে যে জল থেকে বাঁচতেই জঙ্গল থেকে বেরিয়ে আসে বাঘটি ও আশ্রয় নেয় এখানে। বাঘটিকে ঢুকতে দেখে আতঙ্কে চিৎকার করেন স্থানীয় বাসিন্দারা। আর তা শুনে সতর্ক হয়ে যান ওই বাড়ির মালিক। বন দফতরের কর্মীরা বাঘটিকে ঘুম পাড়ানি গুলি করে নিরাপদে উদ্ধার করেছেন।