Date : 2019-07-21

মেরামতির কাজের সময় কলকাতা বিমানবন্দরে মর্মান্তিক মৃত্যু বিমান কর্মীর…..

কলকাতা: বিমান ল্যান্ডিং-এর দরজা আটকে মৃত্যু হল স্পাইসজেটের টেকনিশিয়নের। বুধবার ভোরে দমদম নেতাজী সুভাষ আন্তর্জাতিক বিমান বন্দরে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এয়ারপোর্ট কর্তৃপক্ষ ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে। মৃত টেকনিশিয়নের নাম রোহিত বীরেন্দ্র পাণ্ডে।

সূত্রের খবর, এদিন বিমানটির ত্রুটি ধরা পড়ায় মেরামতের কাজ চলছিল, এমন সময় বিমানের গিয়ার দরজা হঠাৎ-ই বন্ধ হয়ে যায়। সেখানে তাঁর মাথা ও বুকের কিছুটা অংশ আটকে মৃত্যু হয় রোহিত বীরেন্দ্র পাণ্ডের।

সেই মুহুর্তে তার সহকর্মীও সেখানে উপস্থিত ছিলেন, কিন্তু ঘটনাটি তার নজরে আসার অনেক আগেই দম বন্ধ হয়ে মৃত্যু হয় রোহিত বীরেন্দ্র পাণ্ডের। হাসপাতালে নিয়ে গেলে স্পাইস জেটের প্রযুক্তি বিভাগের কর্মী রোহিতকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ইতিমধ্যে মৃতদেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

বিমানটি যেখানে দাঁড়ানো ছিল সেখানে যথেষ্ট আলো ছিল তবে এমন ঘটনা ঘটে যাওয়ার পরেও কেন কারও নজরে এলো না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বৃষ্টি বা প্রতিকূল আবহাওয়ার কারণে যেন বিমানে কোন ত্রুটি না ঘটে সে কারণেই ভারতীয় অসামরিক বিমান পরিষেবা নিয়ন্ত্রক ডিজিসিএ-এর নির্দেশে সমস্ত সংস্থাই মঙ্গলবার থেকেই বিমানের প্রযুক্তিগত নিরাপত্তার দিকটি খতিয়ে দেখার কাজ চলছিল।

আরও পড়ুন: “জীবে প্রেম”-এর অনন্য নজির, বেলেঘাটায় সারমেয়দের জন্য সুইমিং পুল

সেই সময়ই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। স্পাইসজেট বিমান বোয়িং ৭৩৭-এর প্রধান ল্যান্ডিং গিয়ারের দরজায় সাধারণ রক্ষণাবেক্ষণের কাজে ব্যস্ত ছিলেন টেকনিশিয়ান রোহিত পাণ্ডে। এই সময় হঠাত করেই বোয়িং ৭৩৭-এর প্রধান ল্যান্ডিং গিয়ারের দরজা বন্ধ হয়ে যায়। দরজা বন্ধ হতেই ,শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় বছর ২২-এর রোহিত বীরেন্দ্র পাণ্ডের।