Date : 2019-12-13

ব্রেকে সমস্যা, চারটি গাড়ির মডেলের গ্রাহকদের ডাক হন্ডার

ওয়েব ডেস্ক: ব্রেকে সমস্যা দেখা দিতে পারে এই ইস্যুতে নিজেদের চারটি মডেলের গাড়িকে চেকিংয়ের জন্য ডাকছে হন্ডা মোটরসাইকেলস। কারা কারা এই ডাকের মধ্যে পড়বেন? জানা গেছে হন্ডার চারটি গাড়ি যথাক্রমে হন্ডা গ্রাজিয়া, হন্ডা অ্যাক্টিভা ১২৫, অ্যাভিয়েটর এবং সাইন।

একটি প্রেস কনফারেন্সের মাধ্যমে জানানো হয়েছে যে ২০১৯ এর ৪ ফেব্রুয়ারী থেকে ২০১৯ এর ৩ জুলাই অবধি এই চারটি মডেলের যে গাড়িগুলি বিক্রি হয়েছে সেগুলিকে একবার চেক করিয়ে নেওযার কথা বলা হয়েছে সংস্থার তরফে। গাড়ির মধ্যে যে কম্বি ব্রেকিং সিস্টেম রয়েছে সেই কম্বি ব্রেকিং সিস্টেমের ফ্রন্ট হুইলের ব্রেকে কিছু ত্রুটি দেখা দিয়েছে । যার জন্যই ডাক।

ফ্রন্ট ব্রেকের মাস্টার সিলিন্ডারে সমস্যা দেখা দেওয়ায় যেকোন সময়ে চাকা জ্যাম হয়ে যাওয়ার আশাঙ্কা দেখা দিতে পারে।সংস্থার পক্ষ থেকে আপনাকে এসএমএস মারফৎ জানানো হতে পারে চেকিংএর ব্যাপারে।বা আপনি আপনার গাড়ির ইউনিক আইডেন্টিফিকেশন নাম্বার জমা দিয়েও দেখে নিতে পারেন আপনার গাড়ি এর মধ্যে পড়ছে কিনা।

আরও পড়ুন :দেখতে দেখতে ১ বছরে পা জনপ্রিয় এই সোশ্যাল সাইটের

স্কুটার হোক বা বাইক ভারতে হন্ডার গ্রাহকের সংখ্যা চোখে পড়ার মতো।বেশ কয়েকদিন আগেই পশ্চিম ভারতে ১ কোটি ১০ লক্ষ ইউনিট গাড়ি বিক্রি সম্পূর্ণ করেছে এই সংস্থা।