Date : 2019-12-13

ভোট নয় তো কি? মালদহে এখন সম্মুখ সমরে মমতা-মোদী….

মালদহ: মমতা বন্দ্যোপাধ্যায় আর নরেন্দ্র মোদীর মধ্যে ফের শুরু হয়েছে টক্কর। না ভোট নয়, এই টক্কর একেবারে আলাদা। সামনেই রাখী পূর্ণিমা, আর তার আগেই ঐতিহ্যের উৎসবকে কেন্দ্র করে পরস্পরকে ছাপিয়ে যাওয়ার দৌড়ে নিজেদের এগিয়ে রাখছেন পরস্পর বিরোধী এই দুই রাজনীতিক। “সবকা সাথ সাবকা বিকাশ” বনাম “রূপশ্রী কন্যাশ্রী বাংলার উন্নয়নের কথা বলে”,এই দুই ট্যাগ লাইনে কে কোনটা বেছে নিচ্ছেন? প্রতিযোগিতায় টিকে থাকতে এখানে রাজনীতিক নয় বরং রাখী শিল্পীদের নাওয়া খাওয়া ছুটেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের আর নরেন্দ্র মোদী মুখ আঁকা রাখী নাকি এবার রাখী পূর্ণিমার শ্রেষ্ঠ আকর্ষণ।

১৪ আগস্ট রবিবার দেশ জুড়ে পালিত হবে রাখী উৎসব। তার আগেই মোদী আর দিদির রাখীতে বাজার ছেয়ে গেছে। আর এই সুযোগে পোয়া বারো হয়েছে তৃণমূল-বিজেপি দুই দলের নেতা কর্মীদের। রাখী শুরু হওয়ার অনেক আগে থেকেই তারা নিজের দলের নেতা ও নেত্রীর ছবি অঙ্কিত রাখী কিনে গুছিয়ে রাখছেন।

আরও পড়ুন : সব পরাজিতরা পরাজিত নয়, বিজেপির উত্থানের পর মমতার ট্যুইট

যাতে রাখীর দিন স্কুলে, কলেজে পথ চলতি মানুষকে রাখী পরিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী বনাম দেশের প্রধানমন্ত্রীর প্রচারকে আরও জোরদার করা যায়। উৎসবের এখনও বাকি প্রায় ৭ দিন তার আগেই এই রাখীর বাজারে এখন তুঙ্গে।

আরও পড়ুন : Lok sabha Election2019: বাংলায় অবিশ্বাস্য টক্কর বিজেপি-তৃণমূল, ধসে গেল বাম দুর্গ

রাখী শিল্পীদের কাছে জানতে চাইলে তারা অবশ্য বলছেন প্রধানমন্ত্রীর ছবি হোক অথবা মুখ্যমন্ত্রীর ছবি হোক, দলীয় প্রচারে জোর বাড়াতে এই এই রাখীর চাহিদা এখন তুঙ্গে। তবে দুজনের মধ্যে কার পাল্লা ভারি তা বলা এখনই সম্ভব নয়। প্রধানমন্ত্রী নাকি মুখ্যমন্ত্রী রাখীর দিনে কার ছবি মালদহের বেশির ভাগ মানুষে হাতে ঘুরে বেরায় সেই দিকেই তাকিয়ে দুই দলের নেতৃত্ব।

#Newsrplus biswasobiswas

যতদূর দৃষ্টি যায় শুধু পুতুল আর পুতুল, সবাই বলে ভূতূড়ে পুতুলের আইল্যান্ড, এই পুতুল এল কোথা থেকে? কে নিয়ে এসেছে এত পুতুলগুলিকে এই নির্জন দ্বীপে ? এই সব জানতে চোখ রাখুন বিশেষ অনুষ্ঠান "বিশ্বাস অবিশ্বাস" আজ রাত ১০ টায় শুধুমাত্র Rplusএ।

Posted by RPLUS News on Thursday, August 8, 2019