Date : 2019-09-19

আবারও মিড ডে মিলের সোয়াবিনে মিলল পোকা…

ওয়েব ডেস্ক: মিড ডে মিল নিয়ে রোজই ঘটছে কোনও না কোনও ঘটনা। কখন বাচ্চাদের দেওয়া হচ্ছে নুন ও ফ্যান ভাত, তো কখনও হাতে ধরিয়ে দেওয়া হচ্ছে বিস্কুট। আরও একবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের খাবারে ধরা পড়ল পোকা৷

এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার পূর্ব বর্ধমান উত্তেজনা ছাড়ালো চরমে। রামচন্দ্রপুরের ১ নম্বর কলোনির স্থানীয়রা শুরু করে প্রতিবাদ। তাদের অভিযোগ ১১ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের মিড ডে মিলে যে খাবার খেতে দেওয়া হচ্ছে তাতে দেখা গেছে পোকা।

শিশুদের দিনের পর দিন যে সোয়াবিন খেতে দেওয়া হচ্ছে তাতে পোকা রয়েছে। এবং দীর্ঘদিন সেই পোকাধরা সোয়াবিনই শিশুদের খেতে দেওয়া হচ্ছে। এই কারণেই শুক্রবার অভিভাবকরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে তুমুল বিক্ষোভ দেখান। প্রায় সঙ্গে সঙ্গেই তালা ঝুলিয়ে দেওয়া হয় অঙ্গনওয়াড়ি কেন্দ্রে।

এইদিন সকালে রান্নার সময় কয়েকজন অভিভাবক জানতে পারেন পড়ুয়াদের খাবার জন্য যে সোয়াবিন রান্নার প্রস্তুতি চলছে তা কালো হয়ে গিয়েছে৷ যদিও তাতে রান্নার কর্মীদের কোনও খেয়ালই নেই। এই খবর জানতে পেরে, জড়ো হন বাকিরাও৷ যদিও কেন্দ্রের কর্মী রিনা বিশ্বাস বলেন, ‘‘বর্ষার কারনে কিছু সোয়াবিনে ছত্রাক ধরে গিয়েছে। কিন্তু পোকা ধরেনি। আমরা খারাপ খাবার দিইনা।”