Date : 2024-04-24

ক্লাস চলাকালীন কথা বলায় চড় মেরে ছাত্রীর কানের পর্দা ফাটাল শিক্ষক…

কলকাতা: সহপাঠীর সঙ্গে কথা বলায় অপরাধে চড় মেরে ছাত্রীর কানের পর্দা ফাটানোর অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বাগুইআটির জেএন মণ্ডল ইনস্টিটিউশনে। গুরুতর আহত অবস্থায় ছাত্রীকে ভর্তি করা হয়েছে আর জি কর হাসপাতালে। ঘটনায় অভিযুক্ত শিক্ষক স্বপন কুমার ঘরামিকে গ্রেফতারের দাবিতে শুক্রবার স্কুল চত্তরে বিক্ষোভ দেখাতে শুরু করে অভিভাবকরা।

বৃহস্পতিবার ষষ্ঠ শ্রেনীর ক্লাস নেওয়ার সময় স্বপন কুমার ঘরামি লক্ষ্য করেন কোয়েল নামে এক ছাত্রী তার সহপাঠীর সঙ্গে কথা বলে চলেছে। অনেকবার নিষেধ করার পরেও কথা বলা থামায়নি ওই ছাত্রী। সেই মুহুর্তে রেগে গিয়ে চড় মারেন অভিযুক্ত শিক্ষক স্বপন কুমার ঘরামি। চড় মারার পরেই ওই ছাত্রীর কানে অসমম্ভব যন্ত্রণা শুরু হয়। বাগুইআটির জগৎপুরের বাংলা মাধ্যম স্কুল জেএন মণ্ডল ইনস্টিটিউশনের ওই ছাত্রীকে তড়িঘরি উদ্ধার করে ভর্তি করা হয় দমদম মিউনিসিপ্যাল হাসপাতালে। পরিস্থিতি জটিল হতে থাকায় তাকে আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কোনরকম অভিযোগ জমা পড়েনি থানায়।

আরও পড়ুন : মিড-ডে মিলের মেনুকার্ডে এবার ডিম, মাছ, মাংস, ৭দিনে মেনু বানালো রাজ্য

এদিন প্রধান শিক্ষকের কাছে জবাব চেয়ে বিক্ষোভ দেখান অভিভাবকরা। সম্পূর্ণ ঘটনার দায় স্বীকার করে নিয়ে অভিযুক্ত শিক্ষকই ওই ছাত্রীর চিকিৎসার খরচ বহন করতে চেয়েছেন। ছাত্রীর অভিভাবকের দাবি অভিযুক্ত শিক্ষকের যথাযথ শাস্তি হোক। প্রধান শিক্ষক ইন্দ্রজিৎ ভট্টাচার্যর বক্তব্য, শিক্ষকের চড়ে ছাত্রীর কানের পর্দা ফেটে যাওয়ার মতো ঘটনা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক। তবে তার জন্য একজন শিক্ষককে একেবারে দোষী হিসেবে চিহ্নিত করে দেওয়া নিয়ে তাঁর আপত্তি আছে। তবে এই ঘটনায় ফের শিক্ষকদের ভূমিকা নিয়ে প্রশ্ন তৈরি হল।