Date : 2019-09-19

রাজ্য স্বাস্থ্য দফতরে চাকরি পাচ্ছেন ভগবান শ্রীকৃষ্ণ, “Hi” এর মেয়ে “Hallo”, দেখুন তালিকা…..

ওয়েব ডেস্ক: কিছুদিন আগেই রাজ্য সরকারের “হেল্থ রিক্রুটমেন্ট বোর্ড” দফতরে কর্মী নিয়োগের জন্য পরীক্ষা নিয়েছিলেন। মঙ্গলবার তাদের লিখিত পরীক্ষার ফলফলের তালিকা প্রকাশ করা হয়।সেই তালিকা দেখলে আপনার চক্ষু চড়কগাছ হবে। হ্যালো, হাই, সানি থেকে শুরু করে সেই তালিকায় রয়েছে কৃষ্ণ এমনকি সুদামার নামও! সাধারণ জাতিভুক্ত, ওবিসি-এ, ওবিসি-বি, এসটি, এসসি, এবং বিশেষভাবে সক্ষম সহ সফল প্রার্থীদের মোট ছ’টি তালিকা প্রকাশ করেছে রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। আর সাধারণ সফল পরীক্ষার্থীদের তালিকায় প্রথমে নাম রয়েছেন হ্যালো মারডি, তাঁর পিতার নাম রয়েছে হাই মারডি।

আরও পড়ুন : স্টিকারে “পদ্মের আগমনী”, দুর্গাপুজোয় এবার অভিনব প্রচারে বিজেপির

ঠিক তারপরে সফল পরীক্ষার্থীর নাম পায়েল ঘোষ যদিও তার বাবার নামও পায়েল ঘোষ। তারপরের নাম স্বয়ং ভগবান শ্রীকৃষ্ণের যার বাবার নাম অবশ্য বসুদেব থেকে বদলে হয়ে গেছে সুদামা। এই তালিকার ৮ নম্বররে রয়েছেন দীপক রায়, যার বাবার নাম দীপক সেন। তালিকায় ২১ নং রয়েছেন সানি, তবে ইনি লিওনি কিনা বোঝা গেল না। কারণ পদবীর জায়গা ফাঁকা। সানির বাবার জায়গাতে রয়েছেন অঙ্কিত। হেল্থ ডিপার্টমেন্টের সফল পরীক্ষার্থীদের ভুলে ভরা নামের তালিকা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে মজা।

আরও পড়ুন : হাওড়া স্টেশনে প্লাস্টিক ব্যবহার করলে হবে জরিমানা

নেটিজেনদের বক্তব্য, রাজ্যের হেল্থ ফেসিলিটি ম্যানেজমেন্ট পরীক্ষার নামের তালিকায় যাদের নাম প্রকাশিত হয়েছে তারা আদৌ পশ্চিমবঙ্গের তথা দেশেও বসবাস করেন কিনা তাই নিয়ে যথেষ্ঠ সন্দেহ রয়েছে। এখানেই শেষ নয়, হেল্থ ফেসিলিটি ম্যানেজমেন্টের পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের মধ্যে রয়েছেন উচ্চমাধ্যমি ও স্নাতক পরীক্ষায় ৯৮ শতাংশ নম্বর পাওয়া পরীক্ষার্থীরা। পুরো নিয়োগ পদ্ধতিতে যে ভয়ানক কারচুপির অভিযোগ রয়েছে তা ফের একবার বোঝা গেল এই নামের তালিকা দেখে। নেটিজেনদের অধিকাংশের বক্তব্য এইভাবেই সরকারি পরীক্ষায় কারচুপির কারণে চাকরি পেতে ব্যর্থ হচ্ছেন অধিকাংশ প্রার্থী। এমন ভয়ানক ভুলের পিছনে আসল কারণে তদন্ত করা উচিত।