Date : 2019-11-18

প্রয়াত আশা অডিওর কর্ণধার মহুয়া লাহিড়ী

ওয়েব ডেস্ক : প্রয়াত হলেন আশা অডিওর কর্ণধার মহুয়া লাহিড়ী।বেশ কিছুদিন ধরেই শারিরীক অসুস্থতায় ভুগছিলেন তিনি।শহরের একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।বাংলা ব্যান্ড হোক বা অ্যলবামের গান সব ক্ষেত্রেই পরিচিত নাম আশা অডিও।সবার কাছেই ভীষণ প্রিয় ছিলেন মহুয়া দেবী।তার প্রয়াণে গভীর ভাবে শোকাহত টলিউড সহ শিল্পীমহল।প্রচারের আড়ালে থেকেও তিনি অনেক প্রতিভাবান শিল্পীকে সামনে তুলে এনেছিলেন।

তাঁর চলে যাওয়াটা টলিউড ইন্ডাস্ট্রীর কাছে একটা অপূরণীয় ক্ষতি।বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন মহুয়া দেবী। শরীরে প্রয়োজন ছিল অতিরিক্ত রক্তের। সেই রক্তের খোঁজও চালাচ্ছিলেন তার পরিবারের সদস্যরা।এমনকি সোশ্যাল মিডিয়ায় রক্তের আবেদন করে পোস্টও করা হয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণা থেকে আরও অনেক শিল্পী।বিশিষ্ট সঙ্গীত শিল্পী মনোময় ভট্টাচার্য্য জানান, ‘২০১০ সাল থেকে আমি আশা অডিওতে কাজ করেছি। উনি আমাকে অনেক সহায়তাও করেছেন।নতুন শিল্পীদের ক্ষেত্রেও উনি সাহায্য এর হাত বাড়িয়ে দিয়েছিলেন।আমার রবীন্দ্রসঙ্গীত ও নজরুলগীতির একাধিক অ্যালবাম আশা অডিও থেকে রিলিজ করেছে।ওনার চলে যাওয়াটা ইন্ডাস্ট্রীর কাছে একটা অপূরণীয় ক্ষতি এবং তা পূরণ করা অসম্ভব বলে জানান তিনি।এর পাশাপাশি ফেসবুকে আবেগঘন পোস্ট করেন কবি শ্রীজাত।

রাশিদদা-সোমাদি'র বাড়িতে রাতের নেমন্তন্ন ছিল সেদিন। গোলপার্কে সন্ধেবেলা মুড়ি খাচ্ছি তার আগে। মহুয়া’র ফোন। ‘তুমি কি রাশিদ…

Posted by Srijato Bandyopadhyay on Tuesday, October 22, 2019

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কবি থেকে শিল্পী প্রত্যেকেই।বাংলা গানের ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হল তাঁর প্রয়াণে।