Date : 2019-11-18

একি জীবিত মানুষের পা! বিশ্ব চ্যাম্পিয়ন সাইকেলিস্টের ছবি ভাইরাল…

ওয়েব ডেস্ক: কোন মানুষের এমন পা দেখেছেন? ঠিক যেন রোস্টেড চিকেন লেগ পিস। হ্যাঁ, জীবিত মানুষের পায়ের কথা বলছি। যেমন তেমন নয়, প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন সাইকেলিস্টের পা দেখলে চমকে উঠবেন আপনি। স্লোভেনিয়ান সাইক্লিস্ট ইয়ানেস ব্রাইকোভিচ নিজের এমন ছবি পোস্ট করেছেন সামাজিক মাধ্যমে। ভয়ানক ‘বুলিমিয়া’ রোগে আক্রান্ত হয়েই তাঁর পায়ের এমন হাল হয়েছে। ১০ মাসের ডোপ টেস্টের নিষেধজ্ঞা পেড়িয়ে ট্র্যাকে ফেরার পর ৩৫ বছর বয়সী ব্রাইকোভিচ তার অবিশ্বাস্য কৃশকায় পায়ের ছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তিনি গত বছর জুলাইয়ে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় নিষিদ্ধ হন। খাদ্য সংক্রান্ত ব্যাধিকে পায়ের এমন হাল হওয়ার কারণ হিসেবে জানিয়েছেন তিনি।২০০৪ সালের অনূর্ধ্ব-২৩ ট্রায়াল চ্যাম্পিয়নের পোস্ট করা বাঁ-পায়ের ছবিতে দেখা যায়, পায়ের সব পেশী দেখা যাচ্ছে।

এই ছবিটি তিনি পোস্ট করেছেন ক্রোয়েশিয়ার সিআরও রেসে ফেরার পর। এই প্রতিযোগিতায় ৩৮তম স্থান দখল করেছেন তিনি। যেখানে ২৭ বছর বয়সী ব্রিটিশ সাইক্লিস্ট অ্যাডাম ইয়েটস প্রথম হয়েছেন।

ব্রাইকোভিচ ডোপ টেস্টে নিষিদ্ধ হওয়া নিয়ে বলেন, ‘ওই ঘটনার পর আমি খাবার মেন্যুতে পরিবর্তন এনেছি। এটা ছিল দূষিত। তবে কেবল এসবই আমি ভেতরে নিতে পারি।’দ্য সানকে তিনি আরো বলেন, ‘আবার নতুনভাবে যাত্রা শুরুর আগে এই ঘটনার পর এমন দিন নেই আমি কাঁদিনি। আমি বেপরোয়া ও হতাশ ছিলাম।’ অনুরাগীরা তার এই ছবি দেখে রীতিমতো ভীত। অনেকেই ছবিতে কমেন্ট করে বলেছেন ‘এও সম্ভব’।