Date : 2019-12-09

সদ্যজাতকে বদলে দিয়েছে হাসপাতাল! প্রসূতির অভিযোগে তোলপাড়…

কলকাতা:- তিনি ১০০ শতাংশ নিশ্চিত, তিনি পুত্র সন্তানেরই জন্ম দিয়েছেন। পুত্র সন্তানের বদলে হাসপাতাল তাকে কন্যা সন্তান দিয়েছে। কলকাতা মেডিক্যাল কলেজের বিরুদ্ধে এমন অভিযোগ করলেন এক প্রসূতি। সূত্রের খবর, ডানকুনির বাসিন্দা রীতা দেবনাথ অন্তঃস্বত্ত্বা অবস্থায় কলকাতা মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগে ভর্তি হন। সোমবার তিনি সন্তান প্রসব করেন কলকাতা মেডিক্যাল কলেজের ইডেন বিল্ডিং-এ। সন্তান প্রসবের পরে পরিবারের লোকজনকে একটি কন্যা সন্তান দেখায় হাসপাতাল কর্তৃপক্ষ। এরপরেই চিৎকার করতে শুরু করেন রীতা দেবনাথ নামে ওই প্রসুতি।

চিৎপুরে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল বাস, আহত ২৫ পড়ুয়া

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সন্তান বদলে দেওয়ার অভিযোগ তোলেন। তিনি বলেন, পুত্র সন্তানের জন্ম দিয়েছিলেন অথচ হাসপাতাল কর্তৃপক্ষ তাকে একটি কন্যাসন্তান দেন। ঘটনার অভিযোগ ইতিমধ্যেই জমা পড়েছে কলকাতা মেডিক্যাল কলেজের সুপারের ঘরে। ঘটনার তদন্তের জন্য গঠিত হয়েছে ৪ সদস্যের একটি কমিটি। উল্লেখ্য, রীতা দেবনাথ নামে ওই গৃহবধুর দুটি কন্যাসন্তান আছে। এরপর ফের কন্যা সন্তানের জন্ম হয়েছে বলে তিনি মেনে নিতে পারেননি।

চিত্তরঞ্জন ন্যাশানাল মেডিক্যাল কলেজে নার্সিং পড়ুয়ার রহস্য মৃত্যু

তাকে পুত্র সন্তান না দেওয়া হলে তিনি হাসপাতাল ছাড়বেন না বলেও হুঁশিয়ারি দেন। ৪ সদস্যের কমিটি ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। দুটি কন্যা সন্তানের জন্মের পর আদৌ কি পুত্র সন্তান হয়েছিল?তৃতীয় কন্যা সন্তান হওয়ায় রীতার উপর পুত্র সন্তানের জন্য কি চাপ সৃষ্টি করছে পরিবার? তদন্তে উঠে আসতে পারে এইসব প্রশ্ন।