Date : 2019-12-16

ইউনিফর্ম পরে আসেনি, সারাদিন বস্ত্রহীন করে রেখে ছাত্রীদের শাস্তি দিল স্কুল….

বীরভূম:- স্কুলে ইউনিফর্ম পড়ে না আসায় ছাত্রীদের নগ্ন করে ঘোরনো হল। ঘটনাটি ঘটেছে বীরভূমের বোলপুরে শান্তিনিকেতনের একটি ইংরাজী মাধ্যম স্কুলে। আরও অভিযোগ, স্কুল কর্তৃপক্ষ নাকি ছুটির পরেও নগ্ন অবস্থায় ওই ছাত্রীদের বাড়িতে পাঠায়। ঘটনায় স্কুল কর্তৃপক্ষের সাফাই, ‘ভুল পোশাক’ পড়ে চতুর্থ ও পঞ্চম শ্রেনীর বেশ কয়েকজন ছাত্রী স্কুলে এসেছিল। স্কুলের নিয়মানুবর্তিতা লঙ্ঘন করার জন্য তাদেরকে পোশাক খুলিয়ে শাস্তি দেওয়া হয়েছে।

ঘটনার জেরে বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করা হয় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। বিষয়টি মিটিয়ে নিতে শান্তিনিকেতন থানায় গিয়ে নিঃশর্ত ভাবে ক্ষমা চেয়ে নেন স্কুলের প্রধান শিক্ষক। অভিভাবকদের তরফে অবশ্য বিষয়টি ফয়সলা করতে প্রিন্সিপালের পদত্যাগ দাবি করা হয়। প্রিন্সিপালের পদত্যাগের দাবি তুলে সোমবারের পর মঙ্গলবার স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। চাপের মুখে স্কুল কর্তৃপক্ষ অবশ্য তাদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেয়।

আপ ইন্দোর-কামাখ্যা এক্সপ্রেস থেকে ধোঁয়া, আতঙ্কে যাত্রীরা

এরপরেও বিক্ষোভ দেখায় বেশ কয়েকজন অভিভাবক। তাদের বক্তব্য, সন্তানকে স্কুলে রেখে নিশ্চিন্তে থাকতে পারছেন না। এই ঘটনার যাতে পুনঃরাবৃত্তি না হয় তাই ওই প্রিন্সিপালকে সরিয়ে দেওয়ার দাবি তোলা হয়েছে।